আজি এক প্রতিবেশী এসেছিল ঘরে, মনে বড়ো সাধ ছিল রাখি তারে ধরে । ধীরে স্থিরে এসে হেথা বসে ছিল খাটে, বাঁশরীর তান যেন শুনলাম বাটে । তার হিতে কী যে করি উচাটন ভেবে; ঘরের প্রদীপ হাওয়ায় গেল নিভে । নিকেতন নিরালোক, মোহময় রাতি; পাশাপাশি বসে আছি হেন দুই সাথী । সহসা হেরি অন্তরীক্ষে মৃগাঙ্ক দোলে, হৃদয়ের যত কথা বলল সে খোলে । ভুবন প্রুজ্জল, দূরীভূত অন্ধকার; আমি আর সে জ্যোৎস্নার অংশীদার ।
তার রূপে বিমোহিত বসুমতি সারা, আলোকছটায় যেন বসেছে পাহারা । সে যেন ঘরের চাঁদ- পূর্ণিমার আলো, আপন মহিমায় কিরণ যে ছড়ালো । কী জানি কী মনে করে এসেছিল ঘরে, হঠাৎ মিশে গেল পথের অগোচরে । লাভ কী গো তার তরে করে মিছে শোক, সে এত কাছে- তবু নয় আপনার লোক।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
আখতারুজ্জামান সোহাগ
কবিতা ভালো লেগেছে। দারুণ ছন্দময় কবিতা।
‘হৃদয়ের যত কথা বলল সে খোলে’। এখানে শব্দটা কি খোলে নাকি খুলে? টাইপিং মিসটেক হতে পারে।
কবির জন্য শুভকামনা।
মালেক জোমাদ্দার
লাভ কী গো তার তরে করে মিছে শোক,
সে এত কাছে- তবু নয় আপনার লোক।.............. হারিয়ে গেল বুঝি ? খুব ভালো, আমার লেখা পড়ার অনুরোধ থাকলো। শুভ কামনা।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।