আমার আকাশ জুড়ে কামুক মেঘদল ভেসে ভেসে আসে স্নিগ্ধ চুলের গন্ধে ভিড় করে ওরা অন্তিম নিশিতে! কবি'র কবিতায় ঢেলে দেই যত সুধা; শিল্পী'র ক্যানভাসেও রঙ ছড়াই দ্বিগুণ উল্লাসে! কি যত্ন করেইনা নিজেরে বদলাই- প্রতিদিন বদলাই কিন্তু কেউ কি জানে হেমলকের পেয়ালায় প্রতিরাত বাসর সাজাই আমি! ভাসি আমি, ভাসাই আমি! কেউ কেউ আক্ষেপ করে বলো আমায় আহা রমণী!
নেতিয়ে পড়া জীবনের ভাঁজে ভাঁজে হেঁটে দেখেছি, কি অবলীলায় খুলে ফেলা যায় ক্ষুধা’র অন্তর্বাস! যে রমণী’র চোখে একদিন প্রেম ছিলো! এক বুক স্বপ্ন ছিলো! সফেদ জীবনের লেনদেন স্থবির করে দিয়ে সে চোখে আজ রক্তনদী ছুটে চলে! বুকের গভীরে স্বপ্নের অন্তহীন চিতা জ্বলে!
আমি হারিয়েছি পথ, সেই পথ যে পথের গলিতে শিউলি'র মেলা বসাতো কোনো প্রেমিক! হয়ত সে প্রেমিক আজও আঁকড়ে ধরে আছে ঝলসে যাওয়া স্মৃতি'র পাণ্ডুলিপি! হয়তোবা সে অপেক্ষার মালা নিয়ে একাকী পড়ে থাকে ওই শূন্য পথের গলিতে! ভাবে, যদি কোনোদিন সে পথ দিয়ে ফেরে এই নিবিড় রমণী!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মাইনুল ইসলাম আলিফ
অসাধারণ সুন্দর কবিতা।রমণীর অপেক্ষায় যে, প্রেমিকের স্মৃতি ঝলসানো প্রহর গোনা সেটা কি দারুণ ভাবেই না তুলে এনেছেন আপু।অনেক অনেক শুভ কামনা পছন্দ আর ভোট রইল।আসবেন আমার পাতায়।
ম নি র মো হা ম্ম দ
আমি হারিয়েছি পথ, সেই পথ
যে পথের গলিতে শিউলি'র মেলা বসাতো কোনো প্রেমিক! হয়ত সে প্রেমিক আজও
আঁকড়ে ধরে আছে ঝলসে যাওয়া স্মৃতি'র পাণ্ডুলিপি! হয়তোবা সে অপেক্ষার মালা নিয়ে একাকী পড়ে থাকে ওই শূন্য পথের গলিতে! সময় পেলে আসবেন আমার কবিতার পাতায়।
মামুনুর রশীদ ভূঁইয়া
কত অবলীলায় কঠিন কথাগুলো বললেন কবি। সহজকে করলেন আরো সহজীকরণ। ভালো লাগল কবিতাটি। কবিতার স্বর্ণালী দিন আবার আসবে ফিরে এমন সব ক্ষুরধার কবিতার মাধ্যমে। শুভকামনা রইল। সময় পেলে আসবেন আমার গল্প ও কবিতার পাতায়-অনুপ্রাণিত হবো।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।