তোমার নিরিখে আমার প্রেম

অসহায়ত্ব (আগষ্ট ২০১৪)

জমাতুল ইসলাম পরাগ
একদল বলছে, প্রেম আবেগ নির্ভর।

আরেকদল বলছে, প্রেম অর্থ নির্ভর!

আমি বললাম, নাহ, দুটোই না।

এরই মধ্যে তোমার দেখা-

তুমি বললে, "কেন? প্রেম মানে ক্রেডিট কার্ড!"

আমার অর্থ, মানিব্যাগ, ক্রেডিট কার্ড- কিছুই নাই।

তবে কি তোমার আছে আমার প্রেম খুবই অসহায়?
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ওয়াহিদ মামুন লাভলু খুব ভাল লাগল। শ্রদ্ধা জানবেন।
দীপঙ্কর বেরা Besh lekha to suvechha roilo
ধন্যবাদ ও কৃতজ্ঞতা, দাদা
আখতারুজ্জামান সোহাগ ‘‘আমার অর্থ, মানিব্যাগ, ক্রেডিট কার্ড- কিছুই নাই। তবে কি তোমার আছে আমার প্রেম খুবই অসহায়?’’ এখনকার যুগে একটু অসহায়-ই বটে। তবে কিছু ব্যতিক্রমও রয়েছে। শুভকামনা কবি।
biplobi biplob Darun liklan, mona hoy rommo hoya gasa tai na. Valo takban. Amontron roylo.
কি জানি ভাই। রম্য লেখার চেষ্টা অবশ্য করি নি। হয়ে গেলে তো আর করার নাই কিছু
হিমেল চৌধুরী হা হা তাইতো মনে হচ্ছে, সুন্দর
সাদিয়া সুলতানা প্রেম মানে ক্রেডিট কার্ড!" নাহ........তাহলেতো ভাই সেটা প্রেম ভালবাসা টাইপ কিছুই না।
কিছু রূঢ় বাস্তবতা বোধহয় এমনই। প্রেম ভালোবাসায় মানিব্যাগের ভূমিকা অস্বীকার করার জো নাই। কথায় আছে না, আবেগে জীবন চলে না।
জমাতুল ইসলাম পরাগ দু:খিত ভাই, পোস্ট করার আগেই নজর এড়িয়ে গেছে। ধন্যবাদ, পরবর্তীতে আরও সচেতন হওয়ার চেষ্টা করবো।
আফরান মোল্লা "তবে কি তোমার আছে আমার প্রেম খুবই অসহায়?" এখানে কি আছের জায়গায় কাছে হবে?ভালো লাগল অনেক।শুভকামনা রইল।আমার পাতায় আমন্ত্রন রইল।

০৫ মার্চ - ২০১৪ গল্প/কবিতা: ১০ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী