কৈশোর জীবনের চাকচিক্যময় স্মৃতিগুলো জীবন নামক সমুদ্রের উচ্ছ্বল জোয়ারে- পদ্ম পাতার মতো ঘুরে-ফিরে জীবন পথে । যাকে না করি প্রণাম,ভক্তি-শ্রদ্ধা কিংবা তপস্যা । তবুও কেন জানি, সে আমাকে অষ্ঠপৃষ্ঠে ঝাপটে ধরে- মুহুর্তেই ছুটে চলে পাড়া গায়ের মেঠো পথ, অথৈ জ্বলে ভাসমান খাল-বিলে দৌড় ঝাপ,নৈল-নৈল । আর ভিলায় চড়ে নিরুদ্দেশ পানে ছুটে চলার জীবন্ত স্বপন । আমি বেঁচে আছি । জেগে আছি শৈশব-কৈশোর যৌবনের সেই স্মৃতি বিজড়িত স্বপ্ন নিয়ে । যে জীবনে দুঃখ ছিলনা,কষ্ট ছিলনা ছিলনা জীবন ধারনের মতো অসহ্য যন্ত্রনার উদ্ভট চিন্তা । ছিল শুধু আম্র মুকুলে সুরভিত,ভন-ভন ছুটে চলা মৌমাছির পিছু ছুট । ঘুড্ডি উড়ানো-লাটিম খেলা, আর স্কুল পালানো কনকনে রৌদ্রে মায়ের ভয়ে ভোঁ-ছুট । কিন্তু আজ শৈশব-কৈশোর যৌবন পেরিয়ে- বর্ধক্যের অবেলায় এসে দেখি, আজও আমাকে তাড়া করে ফিরে শৈশব-কৈশোর-যৌবনের সেই স্মৃতিগুলো ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
জোহরা উম্মে হাসান
কিন্তু আজ শৈশব-কৈশোর যৌবন পেরিয়ে-
বর্ধক্যের অবেলায় এসে দেখি,
আজও আমাকে তাড়া করে ফিরে
শৈশব-কৈশোর-যৌবনের সেই স্মৃতিগুলো । খুব শুন্দর লাগলো !
সেলিনা ইসলাম
যে জীবনে দুঃখ ছিলনা,কষ্ট ছিলনা
ছিলনা জীবন ধারনের মতো অসহ্য যন্ত্রনার উদ্ভট চিন্তা ।
ছিল শুধু আম্র মুকুলে সুরভিত,ভন-ভন ছুটে চলা মৌমাছির পিছু ছুট ।
ঘুড্ডি উড়ানো-লাটিম খেলা,
আর স্কুল পালানো কনকনে রৌদ্রে মায়ের ভয়ে ভোঁ-ছুট । --- চমৎকার লাগল । শুভকামনা
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।