ভালবাসি তোমায় ব্যাপক বৃষ্টির মত যখন তা আছড়ে পড়ে সবুজ পল্লবে জল নৃত্যের মর্মরে,কান মুগ্ধ সুরের মোহনে। কেবল তোমারই জন্য আমি পুরুষ হে নারী শ্বাপদ সময়ের গুহায় ঢুকে গেছি অতর্কিতে তোমাকে পাবার বিপুল নেশায়। তোমার চলার পথে কতবার তৃণ হয়ে থাকি শুয়ে পদ চুম্বনের তৃষিত লোভে; তুমি তো জাননা,যে বায়ু স্পর্শ করে তোমার শরীর নাসিকা পথে কি দারুন আলোরিত হয় তা আমার ফুসফুসের শিরা উপশিরায়।
আজ এই পূর্ণিমা রাতে তোমার দৃষ্টি পড়েছে জানি আলোথালো ঐ সরল বোকা চাঁদের উপর আমি তাই কুহক নয়নে দেখি সে চাঁদ সমবব্যাথী বন্ধুর মত তোমার পবিত্র মুখ প্রতিফলিত করে সে আমার পাঁজরের আয়নায়। যুদ্ধাহত কাতর কন্ঠী আমার আঁধার প্রকোষ্ঠে তুমি যে এলে ফ্লোরেন্স নাইটিঙ্গেলের মত আলোকবর্তিকা হাতে; স্বপ্নের বনপথে তোমারই সন্ন্যাসে তীর্থ যাত্রা আমার মাতাল ঢেউয়ে সিক্ত প্রবাল আমি ভেসে যাই তোমারই উপকূলে।
কেবল তোমারই জন্য আমার লংমার্চ প্রিয়তমা নিশুতি রাতের একলা ট্রেনের মত তোমারই দিকে করেছি আমার গন্তব্য স্থির; হৃদয়ের অতলান্ত গভীরে দীপ খসা নাবিকের মত কেবল তোমারই দিকে আমার নক্ষত্র যাত্রা।
(সবাইকে বিশ্ব ভালবাসা দিবসের আগাম শুভেচ্ছা।ভালবাসায় উজ্জীবিত সকল যুগলকে কবিতাটি উৎসর্গ করলাম)
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।