ব্যক্তিগত তথ্য

নামের প্রথম অংশ ঈশান মাহমুদ
নামের শেষ অংশ ---
লিঙ্গ পুরুষ

যে নামে সার্টিফিকেট তৈরী হবে

সার্টিফিকেট নাম ঈশান মাহমুদ

ব্যক্তিগত তথ্য

আমার কথা স্বপ্নচারী মানুষ আমি, স্বপ্নডানায় ভর দিয়ে কল্পনার আকাশে উড়তে পছন্দ করি। জীবনের রূঢ় বাস্তবতার সঙ্গে সম্পর্ক কম, তাই পদে পদে হোঁচট খাই…।
এক মেয়ে, অন্বেষা ও এক ছেলে রিশাদের প্রিয় বাবা, কিন্তু….স্ত্রীর (তিনিও একমাত্র) কাছে আদর্শ স্বামী হতে পারিনি…। আমাকে দিয়ে এ জনমে কিচ্ছু হবেনা…এটা তার বদ্ধমূল ধারণা। তাই তিনি অধীর আগ্রহে পর জনমের অপেক্ষা করছেন। তবে মুখে যতই ‘অনলবর্শী হোন না কেন, আমার মতো 'অপদার্থের' জন্য ভেতরে ভেতরে তিনি যে প্রবল ভালোবাসা ধারণ করেন, সেটা আমি প্রতি পলে পলে টের পাই…। এ জন্য তার প্রতি আমার কৃতজ্ঞতার সীমা নেই।
মানুষের সান্নিধ্য পছন্দ করি, তবে নষ্ট মানুষের উগ্র আস্ফালন দেখে ইদানীং কষ্ট পাই। তবুও…কিছু প্রিয় মানুষ আছে,যারা আমাকে আলোকিত করে, আশ্বস্ত করে, এবং…স্বপ্ন দিয়ে যায় আগামী সকালের।
আবেগপ্রবণ তাই কবিতা লিখি, হৃদয়ের আবেগগুলো, অনুভূতিগুলো অক্ষরে সাজাই। অব্যক্ত যন্ত্রণা, মৌন অভিমান, হাসি-কান্না, প্রেম-ভালোবাসা দিয়ে কথামালা গাথি…। কতটা তার কবিতা হয় কে জানে !
আড্ডা দিতে পছন্দ করি, যাকে ভালো লাগে, যার সঙ্গ ভালো লাগে, তার পেছনে সময় খরচ করি দ্বিধাহীন। এজন্য আমার বন্ধুভাগ্য ঈর্ষণীয়।
স্বপ্ন দেখি…আদিগন্ত আকাশ, অনন্ত সবুজ আর ভালোবাসায় ঘেরা পৃথিবী, অকৃত্রিম অনুভব, মুঠো মুঠো আনন্দ, অতল স্পর্শী আন্তরিকতা, প্রস্ফুটিত মনুষ্যত্ব আর…নিটোল বন্ধুত্ব। সব বন্ধুকে ভালোবাসা।