ঝাউ বনেতে অন্ধকারে কিসের এতো আলো? একটি - দুটি করে হঠাৎ ঝাঁকে ঝাঁকে এলো ! চোখ ধাঁধানো - মন ভোলানো এমন আলোর মেলা কোথায় পাবো আর বাংলা ছাড়া।
বিলের মাঝে ফোঁটা পদ্মে অবাক চেয়ে থাকি নদীর ধারে কাশ ফুল ছুঁয়ে হঠাৎ শিউরে উঠি! প্রজাপতির রঙিন ডানায় স্বপ্নে উড়ে চলা কোথায় হবে আর বাংলা ছাড়া।
বসন্ত কালে হৃদয় জুড়ায় কোকিলের মধুর ডাকে শীত কালেতে অতিথি পাখি আসে ঝাঁকে ঝাঁকে। হেমন্তে—র ধু-ধু মাঠে শালিকের পিছু ছুটে ক্লান্ত কিশোর শান্ত শেষে টিয়ার ঠোঁট দেখে। সন্ধ্যা বেলায় তাল গাছেতে বাবুই পাখির মেলা কোথায় পাবো আর বাংলা ছাড়া।
সোনা রঙা ধান ক্ষেতেতে কৃষক ভাইয়ের হাসি ক্ষুদ্র কুটিরে শুয়েও দেখে স্বপ্ন দিবা-নিশি। হিংসা নেই, ক্লেশ নেই, নেই হতাশা বাংলা মায়ের মাটিতে গড়া সে আমার দেশের চাষা! ভালবাসার দামে কেনা মানব প্রেমের লীলা কোথায় পাবো আর বাংলা ছাড়া।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
তানি হক
সোনা রঙা ধান ক্ষেতেতে কৃষক ভাইয়ের হাসি
ক্ষুদ্র কুটিরে শুয়েও দেখে স্বপ্ন দিবা-নিশি।
হিংসা নেই, ক্লেশ নেই, নেই হতাশা
বাংলা মায়ের মাটিতে গড়া সে আমার দেশের চাষা!... সত্যি আমাদের দেশ টা এমন ই হোক ।। ধন্যবাদ জানবেন ভাইয়া ।
আপু, প্রথমতঃ আমি খুশী এ জন্য যে আপনি আমার কবিতাটি মন দিয়ে পরেছেন। দিতীয়তঃ প্রসংশার সাথে সমালচনাও করেছেন। এরকম গঠনমুলুক সমালচনা সবসময়-ই চাই। অসংখ্য ধন্যবাদ আপু।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।