তোমার চোখে চোখ রেখে স্বপ্ন আকার কথা ছিল, তুমি বলেছিলে – স্বপ্ন গুলো হবে অজুত রঙের । তুমি যেতে চেয়েছিলে আমার সাথে মধ্যরাতে জোছনা ধরতে , নিরেট চাদের আলো গায়ে মাখতে । আমার হাতে হাত রেখে চলতে চেয়েছিলে সময় ঘড়ি বন্ধ করে-হাজার মাইল পথ । ঝুম বরষায় ভিজতে চেয়েছিলে সুনসান ফাঁকা রাস্তায় । খালি পায়ে মাখতে চাইতে শিশির কণার পরশ । ভোরের আলো ছুঁতে যখন দু হাত বাড়াতে , অবাক আমি দেখতাম চেয়ে নিস্পাপ মুখ খানি । এখন সবি মেকি লাগে নেই যে তুমি তাই । অপূর্ণতার দানব আমায় কুড়ে কুড়ে খায় । খুঁজি তোমায় লক্ষ তারায় থাকি তোমার পথ পাহারায়, ফিরে এসো উদাস পাখি খুব করে যে তোমায় ডাকি । দাও না সাড়া এই বার শেষ- আর হব না নিরুদ্দেশ ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
গোবিন্দ বীন
খুঁজি তোমায় লক্ষ তারায়
থাকি তোমার পথ পাহারায়,
ফিরে এসো উদাস পাখি
খুব করে যে তোমায় ডাকি ।
দাও না সাড়া
এই বার শেষ-
আর হব না নিরুদ্দেশ ভাল লাগল,ভোট রেখে গেলাম।আমার কবিতা পড়ার আমন্ত্রন রইল।
সেলিনা ইসলাম
শেষ তিন লাইন নাহলেও চলত...! সবি =সবই ছোট ছোট কিছু বানান ভুল আছে। তা ছাড়া কবিতা মোটামুটি হয়েছে। আরও সুন্দর সুন্দর কবিতা লিখুন সেই প্রত্যাশায় অনেক শুভকামনা রইল।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।