এই পৃথিবীর বুকে অামার যা কিছু ছিল কাউকে উজাড় করে দিতে পারিনি কিছুই স্বার্থান্ধ মানব তনু নিয়ে জন্মেছি বলেই কি অামার এই সীমাবদ্ধতা নাকি প্রকৃতির নিয়মে ঘুরপাক খাওয়া আমিও এক যান্ত্রিক পুতুল।
চোখ মেলতেই দেখি কেবলি শূন্যতা সবখানেই দেখি স্বার্থ আর কৃপণতা কাউকে ভালোবাসতে পারিনা উজাড় করে কাউকে ঘৃণাও করতে পারিনা প্রাণ ভরে কারো দু'হাত ধরে শক্ত করে বন্ধুর পথ চলতে পারিনা বলতে চেয়েও বলতে পারিনা পূর্ণতার মাঝেও যেন অনেক কিছু রয়ে যায় দৃষ্টিসীমার অগোচরে।
নশ্বর ভূবনে নয় কিছু অবিনশ্বর একদিন কবর কিংবা শ্মশানে পঁচে গলে ভষ্ম হবে এই দেহ অবশিষ্ট রবেনা কিছুই তবুও কেন আষ্টে পিষ্ঠে জড়িয়ে ধরে অজানা কোন ভয় এই বুঝি অামার সব হারাবো অথচ কিছুইতো নিয়ে অাসিনি অামি হারানোরতো কিছুই নেই এখানে জীবন প্রবাহের কালস্রোতে ভেসে গেলেও সব কিছুই রয়ে যায় স্মৃতির গহ্বরে তবে কেন এই দৈন্যতা কেন মিছে করি এই কৃপণতা আজ থেকে শুরু হোক নতুন করে সবটুকু দিয়ে বাঁচি সবার তরে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
নাজমুছ - ছায়াদাত ( সবুজ )
আসলেই আমরা এই মানুষ গুলো কেমন যেন হয়ে গেছি। কেউ কামুক ভালবাসায় অন্ধ। কেউ সম্পদে অন্ধ। কার ও দিকে ফেরার সম্ভবনা নেই যেন। নিজে কে মাঝে মাঝে মনে হয়, এই গ্রহে একলা আমি । সুন্দর লেখা
মুহাম্মাদ লুকমান রাকীব
প্রিয় কবি/লেখক.
অাপনাদের জন্য নতুন ওয়েব সাইট www.kobitagolpo.com
তৈরি করা হয়েছে নতুন অাঙিকে।
এখানে বর্তমান প্রতিযোগীতার জন্য নির্ধারিত “বাবা-মা” শিরোনামে লেখা জমা দেয়ার জন্য অামন্ত্রণ করা হচ্ছে। অাগ্রহীগণ ২৫ নভেম্বরের মধ্যে www.kobitagolpo.com এ লিখা জমা দিন।
প্রতিযোগীতায় সেরা নির্বাচিত ৬ জনকে সম্মাননা দেয়া হবে।।।
নাজমুল হুসাইন
তবে কেন এই দৈন্যতা
কেন মিছে করি এই কৃপণতা
আজ থেকে শুরু হোক নতুন করে
সবটুকু দিয়ে বাঁচি সবার তরে।ভালো লিখেছেন ভাই।শুভকামনা রইলো।আমার পাতায় আসবেন।
লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা
ব্যাখ্যায় লেখকের বক্তব্য
কৃপণতা বিষয়ের সাথে লেখাটি সামঞ্জস্যপূর্ণ
০১ নভেম্বর - ২০১৩
গল্প/কবিতা:
১১ টি
বিজ্ঞপ্তি
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।