গভীর উপলদ্ধিতে দেখা আর ভাবনা! সারা হেমন্তের গাঁয়ে বসন্ত ছুঁয়ে যাওয়া- একটি প্রেমের উষ্ণপরশ চাওয়া পাওয়া, খোঁজে দেখি বইছে না সেই মুগ্ধ হাওয়া! তোর শস্য শ্যাশল প্রান্তে কেন আজো দেখি? সাদা সাদা কাশফুল শোকহত হয়ে উড়া। অকারণে ফুটন্ত গোলাপের পাঁপড়ি ঝরা- এই কি তোর দেশপ্রেম?রক্ত নদে ভাসা।
এরি মাঝে কি করে ফাল্গুন কলি চাইস সবুজ অরণ্যতে অসভ্য নগ্ন পঁচার ধোঁয়া সুগন্ধ কোথায় ছড়া? খোঁজে খোঁজে ক্লান্ত- দেশপ্রেম,সবই তোর তিক্ত রসে অন্ত হারা। হেমন্ত ছুঁয়া দেইস বসন্তের তীব্র জ্বলা পুড়া- বল না তুই;কোথায় পাবো,কৃষ্ণচূড়া যে ঝরা?
স্বার্থপরতা দেখি, চূড়াবালির মত ছলনা, বিভীষিকার মাঝে কত কাল খোঁজব তোকে সময় যাচ্ছে হাওয়ায় বেগে- জাগ্রত হওয়া, হাসনাহেনা,ববুলের মত সবুজ প্রান্তে সুগন্ধ ছড়া- এ বসন্তেই হেসে উঠবে হাজার দুল দেওয়া ফুল, তাতেই খুঁজি তোর দেশপ্রেমের সুন্দর হয় কুল।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।