একদিন পলাশীর প্রান্ত জুড়ে র্মীজাফর ছিল আর একাত্তে ছিল রাজাকারের প্রলাব- র্মীজাফর,রাজাকারা বিলুপ্তি হয়ে যায়নি-যাবেও না ! যুগের উপর যুগ ধরে করবে বহমান, একি প্রজন্ম থেকে প্রজন্ম বিদ্বেষী রুপ করছে আসান ? তাহলে কি র্মীজাফর -রাজাকার- লোভ লালশার এক হিংস্র চিরতার উড়াই নিশান ; বিশ্বঠোঁটের বিশ্বমানবতার ধর্ম কোথায়? শুধু ক্ষমতার জ্যাকেট পরতে চায় আর ঐ পশুত্বরুপ দুলায়, হায় ইতিহাস -হায় মাবনতা শুধু কাদায়- কি করা -ঈশ্বর যে ওদের করে লালন পালন- মানবতার মাঝে ওরাই তো করবে রুপলাবণ্যের বাহন; হায় র্মীজাফর -হায় রাজাকার সুস্থতায় বেঁচে থাক- হায় ঈশ্বর বেঁচে রাখ- বেঁচে রাখ- রাখ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মিলন বনিক
লিটন ভাই ভালো লাগলো....সুন্দর কবিতা..তবে লেখাগুলো পোষ্ট করার আগে পুরো লেখাটা পূনঃ রিভিউ করে নিলে বানান সহ ছোটখাটো ত্রুটিগুলো এড়ানো সম্ভব...এটা আমার অনুরোধ..শুভকামনা জানবেন..
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।