নিঃশব্দের ভিতরে আমার ভালবাসা পড়ে থাক পলিমাটি পেয়ে বেড়ে উঠুক একটু একটু করে, অঙ্কুরোদ্গম হোক, বড় হোক, তারপর কষ্টের বৃদ্ধি হোক।
নির্জনতার মাঝেই বৃদ্ধি হোক আমার প্রেমের বৃদ্ধি হয়ে বাসা বাধুক অতলান্তিক গহীনের অন্ধকারে ।
শব্দময় হয়ে উঠলে যদি তোমাকে হারাতে হয় এই ভয়ে আমিই প্রেমকে বলেছি যেন নীরব থাকে, আমাকে বাঁচাতে। আমার কাব্যিক সারাবেলায় তোমার অস্তিত্বকে পুষতে আমার ভালবাসাকে বলবো না হয় আরও মৌন হয়ে যেতে।
নদীর উজানে বেয়ে চলার অভ্যেস আছে আমার, ঝড়ের তান্ডবের ভেতর থেকে সৌন্দর্য্য খুঁজে নিয়ে আমি কবিতা লিখেছি অনেক । তবু শুধু তোমাকে, একমাত্র তোমাকেই হারানোর ভয়ে যতটুকু পেয়েছি তা সমাদরে রেখে আমার নীরব ভালবাসাকে বুকের কাঁপনে জড়িয়ে আজকাল মৌন হয়ে গেছি অনেক।
এত্তো অহংকার তোমার! কি করে বলি যে তুমি প্রেম বোঝ না! রবীন্দ্র শোনো, নির্মলেন্দু পড়ো অথচ প্রেম বোঝ না! রাতের গভীরে পৃথিবী যখন ঘুমিয়ে পড়ে একবার কান পেতে দেখতো আমার ভালবাসার কথা শুনতে পাও কিনা!
বুকের গহীনে ওম্ পাওয়া ভালবাসা আমার একদিন গোলাপের জন্ম দেবে, একটা টকটকে রক্ত গোলাপ। গোলাপ থাকবে, তুমি থাকবে, গন্ধে মাতবে মৌমাছি আর আর ফরিঙের দল। শুধু আমিই যাবো হারিয়ে অসীমের সীমান্তে... তোমাকে চেয়ে চেয়ে এভাবেই ফুরোবে জীবন।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।