কবিতা লিখে পারবো না কখনো সভ্যতার অসভ্যতা ফেরাতে, লালসার জিভ্ কিংবা সবকিছু হারানো মানুষদের কন্ঠ চেপে ধরবার হাত কেটে নিতে। পৃথিবীর সবচেয়ে রিক্ত যে মানুষ একটি শ্রেষ্ঠ কবিতা লিখেও তাকে সামান্যতম পূর্ণতাও দেয়া যাবে না।
তার চেয়ে এই ভাল, অাপন উচ্ছাসে মেতে থাকি, কবিতার ভিতরে প্রেমের লুকোচুরি খেলে যাই। সাগরের তলদেশ থেকে অসম্ভব বেগে বুদ্বুদ্ উঠিয়ে আকাশের গায়ে প্রেমের ভেলা ভাসাই। প্রচন্ড ভালবেসে প্রেমের সরোবরে ডুবে থেকেও বলি, 'তোমাকে ভালবাসি না, নন্দিনী!' অসংখ্য বিনিদ্র রজনী কাটিয়েও কাব্য করে বলি, 'আহ্ রজনী! কি সুখ-স্বপ্ন তোমার অন্ত:পুরে!' গোপন অনলে পুরে গলে গলে যাবো মোম-শরীর তবু বলবো, 'আহ্ শ্রাবণ! এ কেমন ভেজালে আমায়, বেদনার নীল রঙ ধুয়ে দিলে যে!' যে কথা সুধাময়ীর কন্ঠ থেকে আজও হয়নি শোনা অপার তৃষ্ণা বুকে ধারন করেও বলবো, 'আহ্ শুধাকন্ঠী! এ কেমন শোনালে আমায়, এ যে পৃথিবীর শ্রেষ্ঠ ধ্রুপদ উচ্চারণ!'
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ক্যায়স
কবিতা লিখে পারবো না কখনো
সভ্যতার অসভ্যতা ফেরাতে,
লালসার জিভ্ কিংবা সবকিছু হারানো মানুষদের
কন্ঠ চেপে ধরবার হাত কেটে নিতে।
পৃথিবীর সবচেয়ে রিক্ত যে মানুষ
একটি শ্রেষ্ঠ কবিতা লিখেও তাকে
সামান্যতম পূর্ণতাও দেয়া যাবে না। পাকা হাতের লেখা অসাধারণ কবিতা। অনেক অনেক ভালোলাগা এবং শুভেচ্ছা জানবেন কবি...
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।