"বয়স আমার কি বা হল তবুও যেন বিরক্তি এলো যেথায় যাই উন্নতির ছোঁয়া সবার পালে লাগছে হাওয়া বেস্ত আমি নিজের চাওয়া এদিক অদিক নাইরে হাওয়া যান্ত্রিকতার মাঝে যান্ত্রিক হতে মনের মাঝে এ কেমন অনুভূতি! বিবেক নামের বিবেক যেন জেলখানাতেই বন্দি হল তাইতো আজ খুজে ফিরি সোনালি দিনের সপ্ন বুনি আমার আমি জেগে উঠবে নতুন ভোরের আলো আসবে স্বপ্ন সিঁড়ি ঘুরে দাঁড়াবে সবার হাতে আলো জ্বালাবে তাইতো আজ আশায় আছি জাগ্রত হবে আমার আমি"
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
জাকিয়া জেসমিন যূথী
মানুষ হিসেবে জীবনের স্বপ্ন আর অঙ্গীকার মিলেমিশে একাকার হয়ে উঠে এসেছে আপনার এই সুন্দর কবিতাটিতে। শুভকামনা নিরন্তর। নবীন হিসেবে আপনি বেশ ভালো লিখেছেন। ভালো লিখে যান। ভোতের জন্য ভাববেন না। লেখাটি ভালো হয়েছে। মন্তব্যের সাথে ভোট দিয়েই এখান থেকে কেউ অন্য লেখায় যাবে। যেমন আমি এটা ঠিকমতই করি। নবীন লেখক হিসেবে অভিনন্দন।
ভোটিং সিস্টেমে আজ পর্যন্ত একটা প্রবলেমই পেয়েছে- ৫মিনিট সময়ের মধ্যে দুটি লেখায় কমেন্ট ও ভোট দেয়া যায় না। কিছুক্ষণ অপেক্ষা করতে হয়। আর কি সমস্যা আপনি পেলেন, জানতে পারি?
কি বলছেন? কে কত 'ভোট' দিলো সেটা দেখা যায় না তো !! আপনি বোধহয় বুঝতে ভুল করেছেন। 'ভোট' কত দেবেন সেটা এডমিন প্যানেল দেখতে পারবে, ওনারাই জানবে। আমরা পাঠক বা লেখকরা নই। ওটা সিক্রেট ব্যাপার। ...আপনার কবিতা শেষ করে নিচে দেখুন ডান পাশে লেখা আছে, "পছন্দের তালিকায় যোগ করুন"! ওইটায় ক্লিক করলে, লেখাটি আপনার নিজের প্রোফাইলে "পছন্দের গল্প/কবিতা" বাক্সে জমা হবে। আর এখানে আপনার লেখার পাতায় আপনার কবিতাটি উপরে দেখুন-১৪টি মন্তব্য/ ২টি পছন্দ/ লেখাটি কত সংখ্যক বার দেখা হয়েছে সেটা দেয়া আছে। আপনার লেখাটি যদি কেউ 'প্রিয়তে নেয়' তাহলে উপরের ঐ পছন্দের ঘরের সংখ্যাটিও চেঞ্জ হবে। ওটার সাথে ভোটের কোন সম্পর্ক নেই। ওটা জাস্ট আপনার পাঠক খুব বেশি ভালো লাগায় নিজের আলমারীতে তুলে রাখলো। ...বুঝাতে পেরেছি কি?? না বুঝলে আবার বলুন।
ধন্যবাদ, আমি তো মনে করেছিলাম পছন্দের তালিকা ক্লিক করা মানে ভোট হয়ে যাবে এবং পছন্দে অ্যাড হয়ে যাবে। আসলে খুব একটা সময় হয় নি সাইট টা দেখার, এক্সাম চলতেছে এম,বি,এ... আজ অন্য একটা কবিতায় গিয়ে দেখলাম ভোট অপশন টি... আর এটাও বুঝে নিলাম নিজের অ্যাকাউন্ট থেকে নিজে্র লেখায় ভোট অপশন টি দেখা যায় না, ঠিক তো??? খুব দুঃখিত... ভালো থাকবেন।
ও আচ্ছা, আপনি তাহলে নিজের লেখা ছাড়া আর কারো লেখা পড়েই দেখেন নাই?? এমবিএ একজাম তাই আপাতত ছেড়ে দিলাম। এর পরে কিন্তু আমাদের সবার লেখা পড়তে হবে, সমালোচনা মানে আপনার মন্তব্য দিতে হবে এবং সেই সাথে নাম্বার/ভোটও, ঠিক আছে?? ভালো থাকুন আপনিও।
মোঃ আখতার উজ জামান
ভেবেছিলাম কি লিখছি, কিছু কি হলও? সত্যি বলতে যেদিন গল্প কবিতায় অ্যাকাউন্ট ওপেন করলাম ঐ দিন ঐ অবস্থায় ই এটি লিখেছি... আপনাদের মন্তব্য আমার আমি কে ভাবাচ্ছে এতেই আমার সার্থকতা। ধন্যবাদ
ভেবেছিলাম কি লিখছি, কিছু কি হলও? সত্যি বলতে যেদিন গল্প কবিতায় অ্যাকাউন্ট ওপেন করলাম ঐ দিন ঐ অবস্থায় ই এটি লিখেছি... আপনাদের মন্তব্য আমার আমি কে ভাবাচ্ছে এতেই আমার সার্থকতা। ধন্যবাদ
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।