বঙ্গভূমের ভূতের কথা বলব কত আর ভূতের মাহাত্ম্য কথা বড় চমৎকার ধনকুবের জগৎশেঠ খুন হল রাতে প্রেত হয়ে খুনীদের মারলো উৎপাতে প্রেমে ব্যর্থ নন্দিনী আত্মহত্যা করে পেত্নী হয়ে বসেছিল রাসবিহারীর ঘাড়ে শ্রীমতি কল্পনা মরে আগুনের আঁচে শাকচুন্নী হয়ে ছিল পাশের আম গাছে চুরি করে ধরা পড়ে মরে কান্তি রায় চোরাচুন্নি হয়ে চুরি করে পূর্ণিমায় পেঁচাপেঁচি ভূত হয়ে গভীর জঙ্গলে একাকী ভ্রমনকারী পেলে মেরে ফেলে মাছখেকো মেছোভূত বাঁশঝাড়ে থেকে চুরি করে মাছ খায় জেলেদের থেকে দেও ভূত নদী তীরে করে বসবাস পানিতে ডুবিয়ে করে বহু প্রাণনাশ নিশি ভূত নিশি রাতে ডাকে দুইবার বের হয়ে গেলে কেউ ফিরেনাতো আর করিম ডুবে মরে হলো মামদো ভূত গেছো ভূত গাছে থাকে বড় অদ্ভূত অমাবস্যায় মরে ঠাকুর হলো ব্রহ্মদৈত্য বাঘে খেলে বেঘোভূত করে আনুগত্য স্কন্ধকাটা,কানাভুলো,ডাইনীদের কথা আজও শুনি বঙ্গভূমে বলছে যথাতথা ভূতের পাঁচালী একবার যে জন পড়ে সব ভয় দূর হয় ভূত পতির বরে এত দূরে পাঁচালী যে সমাপ্ত হলো ভূত প্রীতে সবে মিলে জয়ধ্বনি তোলো।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।