জন্মের পর মাস ছয়েক ছিলাম মায়ের ঘরে তার পর চলে এলাম পরকে আপন করে। জন্ম মাতা হইল পর, পর মাতা হয় আপন, সেই ঘরেতে শুরু হইল আমার জীবন যাপন।
জন্মের পরে দেখিনাই কভু আমার বাবার মুখ, সুখের চাইতে দুঃখ বেশি কেঁদে ভাসাই বুক। আটা, যাই, খেয়ে আমি,বড় হইলাম সেই মায়ের ঘরে সেখান হতেও হইলাম বাহির বিশটি বছর পরে।
কোথাই থাকি কোথাই খাই নেইতো বাড়ি ঘর, যেথাই রাত সেথাই কাটাই সবাই করছে পর। জন্মেও পর বাবাকে কভু ডাকতে পারিনাই বাবা বলে, আমার মত জনম দুঃখী দেখিনাই পৃথিবী জুড়ে।
ভাই বল বোন বল, বল জনম মাতা সবার জন্যই আমি কাঁদি মিললনা আমার সহায়দাতা। শান্তি পাইতাম তবুও আমি যদি বাবা বেঁচে থাকত আমার, বুকে জড়িয়ে নিত আমায় কাছে ডাকত বার বার।
ইচ্ছে করে মাকে আমার জড়িয়ে ধরি বুকে জানিনা মায়ে আছে কোথায় পাইনা তাকে খোজে। আমার মত অসহায় বল আর কেবা আছে ধরায় কে দিবে মোর মায়ের খোজ কে বা হবে সহায়।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
কবি এস,এম, মোখলেছুর রহমান
অামার কবিতা অাপনাদের সবার কাছে ভাল লাগছে জেনে অামি খুবই অানন্দিত, মনে হল অাজ অামার লেখা সত্যি সাথর্ক হয়েছে। সবাই অামার জন্য দোয়া করবেন অামি সকলের দোয় পার্থী।
আরমান হায়দার
খুব ভাল লিখেছেন। কবিতায় প্রাচীন যুগের লেখনি ধারা আবার জনপ্রিয় হতে চলেছে। আপনার লেখা পড়ে অনেক ভাল লাগলো। ///// বুকে এর পরের লাইনে খুঁজে " দেয়া যেত।///
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।