নিষিদ্ধ শহর

দিগন্ত (মার্চ ২০১৫)

গোলাম রাশিদ
  • 0
আজকাল সবাই মাথা নিচু করে হাঁটে
অথচ শব্দের ঘ্রাণ ওড়াওড়ি করে
রৌদ্রে রৌদ্রে।

বিকেলের আলো পড়ে গেলে
যখন পাখিরা ঘরে ফেরে,
অপরূপ আলো জ্বলে ওঠে
উৎসবের শহরে।

অতঃপর সবাই মুখোশ পরে নেয়
রাতের আলোতে স্পষ্ট হয় সবার পরিচয়।


উৎসব ফুরোলে একা হয়ে যায়
লাস্যময়ী শহর।
সিগন্যালে দাঁড়িয়ে যোনি বেচে স্তন্যদায়ী।

মধ্যরাত্রে শোনা যায়
গোঙানি ;শহরের গণধর্ষণ
কবিতাকে তখন অপবিত্র মনে হয়।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
রুহুল আমীন রাজু besh valo laglo .(amar patai amontron roilo 'kalo chad' golpoti porar jonno)
প্রিন্স ঠাকুর ভাল লাগল। শুভকামনা নিরন্তর। আমার কবিতাটি (দিগন্তের মাঝে বিন্দু) পড়ার আমন্ত্রন রইল।
গোবিন্দ বীন বিকেলের আলো পড়ে গেলে যখন পাখিরা ঘরে ফেরে, অপরূপ আলো জ্বলে ওঠে উৎসবের শহরে।ভাল লাগল,পাতায় আমন্ত্রন রইল।
শেখ শরফুদ্দীন মীম ভালো লেগেছে। শুভকামনা রইল। আমার কবিতাটি সময় করে পড়বেন।
প্রান্ত পথিক শহর অপবিত্র হোক, মানুষ অপবিত্র হোক কিন্তু কবিতাকে অপবিত্র হতে দিলে তো কবিও অপবিত্র হয়ে যাবে অতএব..........!
মোস্তফা সোহেল একেবারে খারাপ না
এমএআর শায়েল পরে বানানটা পড়ে হবে। আর কবিতাকে অপবিত্র মনে হবে কেন? আমার লেখা গল্পটি পড়ার আমন্ত্রন রইল। নাম (আমাকে ভালবাসা পাপ!)
আল আমিন দারুন....আপনার প্রাপ্য রেখে গেলাম । সময় পেলে আমার পাতায় আসবেন । শুভকামনা রইল ।

০৯ সেপ্টেম্বর - ২০১৩ গল্প/কবিতা: ১৩ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪