আপনি বর্তমান সংখ্যায় ক্লিক করলে দেখবেন, লিখার বিষয়, জমাদেওয়ার সময় সবকিছু উল্লেখ করা আছে। বিষয়ের উপর লেখা রেডি থাকলে একটু নিচে দেখবেন একটা বক্সে লিখা আছে ‘লেখা জমা দিন’ ঐ বক্সে ক্লিক করে আপনার লিখাটা আপলোড করে দিতে পারবেন। ধন্যবাদ, আপনার লিখা দেখার প্রতিক্ষায় রইলাম...
লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা
ব্যাখ্যায় লেখকের বক্তব্য
বয়সটা যখন বাড়তে থাকে, তখন প্রেম-ভাবাবেগটা ম্যাড়ম্যাড়ে হয়ে যেতে থাকে। তবুও অনেকে আছে বিশেষত যারা ভালবেসে বিয়ে করেছে, এবং সফল জুটি হিসেবেই দীর্ঘ্য সময় পার করছে তাদের চোখটা ভিন্নরকম তা বলার অপেক্ষা রাখেনা। তার পরও পারিপার্শিকতা কখনো কখনো বাগড়া বাধায় সেরকম ভালবাসায়। বয়সের কারনে সেটাকে লুকিয়ে ছাপিয়ে চলতে হয় তাদের। পাছে নির্লজ্জ উপাধির তীর ছুটে না আসে পরিবেশ থেকে। আবার মাঝ বয়সে এসেও নিজেদের মধ্যেও কখনও কখনও লাজ ভর করে। সংসার, সন্তান-সন্ততি এসব নিয়ে খুব সাবধানেই এগুতে হয় সমাজের তির্য়কতাকে এড়িয়ে। এত কিছুর পরও মনতো একটা আছে, মাঝে মাঝে সেটা এই বয়সেও রঙিন হয়ে উঠে, পুরোনে ভাবাবেগে রসালো হয়। ক্ষনিকের জন্য হলেও লাজ/লজ্জাকে সরিয়ে রেখে ভালবাসার মানুষটাকে অন্যরকম করে ভাববার একটা ফুরসত খুজে। আর যারা প্রবাসে থেকে থেকে প্রিয়জন বিচ্ছেদে জর্জরিত তাদের চোখের সামনে মোবাইলের স্ক্রীনে ভাইবার/ইমু/স্কাইপ এ যখন প্রিয়জনের মুখটা ভেসে উঠে তখন বয়স কি আর বাধ মানে...
২৪ আগষ্ট - ২০১৩
গল্প/কবিতা:
৪৮ টি
সমন্বিত স্কোর
৪.৯৬
বিচারক স্কোরঃ ২.৯৬ / ৭.০পাঠক স্কোরঃ ২ / ৩.০
বিজ্ঞপ্তি
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।