তুমি আর আমি

আমি (নভেম্বর ২০১৩)

আবু আফজাল মোহা: সালেহ
  • ১৩২
তুমি থাকো আলিশান বাড়ীতে,
আর বুলেটপ্রুফ কালো গাড়ীতে।
মগ্ন তুমি সাউন্ড সিস্টেমে।
রেইন সার্কুলেশন শুনতে তুমি পাওনা !

ডেকোরেটেড বাসায় চ্যানেল দেখছো,
ন্যাশনাল জিওগ্রাফিতে আন্দোলিত ফরেস্ট,পশুপাখি ।
আর স্টার-তারায় ড্যান্স, চোখ জুড়ানো সব দৃশ্য !
কার, ম্যানশন আর আর্টিফিসিয়ালে ভুলে গেছো ন্যাচারালকে।

আমার কৃ্ষকেরা শোনে জারি, মাঝিরা গায় ভাটিয়ালী,
শ্রমিকেরা গায় সারি।
শোনে শ্রাবণের অফুরাণ বৃষ্টির ধারাপাত।
কী অপুর্ব!
দেখে চড়ুই, শালিক আর শোনে ঘুঘুর ডাক ।

আমি শিখি রাখালের কাছে, কৃ্ষকের থেকে।
দেখি দুরন্ত কিশোর-কিশোরি’র জলক্রীড়া।
শিখি পথ-শিশু থেকে।

আমি কিন্তু দ্বিতীয় পক্ষের সাথে !
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
খন্দকার আনিসুর রহমান জ্যোতি আর বুলেটপ্রুফ কালো গাড়ীতে। মগ্ন তুমি সাউন্ড সিস্টেমে। রেইন সার্কুলেশন শুনতে তুমি পাওনা !.........// কবিতায় আক্ষেপটা খুব সুন্দর ফুটে উঠেছে........ধন্যবাদ সালেহ আপনাকে......
ওয়াহিদ মামুন লাভলু দেখি দুরন্ত কিশোর-কিশোরি’র জলক্রীড়া। শিখি পথ-শিশু থেকে। ভালো লাগলো।
সূর্য জীবনটা আসলে এমনই। "অভ্যস্ত" হয়ে যাওয়া। যে কখনো শীতের ভোরে শিশিরের চাদরে জড়ানো চারাক্ষেত দেখেনি, কখনো হাতে তুলে নেয়নি সে শিশির.... তার আবেগ সে কখনো বুঝবে না। মেট্রোপলিস জীবনে আমরাই পিছিয়ে গেছি, যারা প্রকৃতি ছুঁয়ে বেড়ে উঠেছি। প্রকৃতি আর কৃত্রিমতার দুটো রূপের কবিতা ভালো লাগলো।
মিলন বনিক শিখি পথ-শিশু থেকে। আমি কিন্তু দ্বিতীয় পক্ষের সাথে ! অপূর্ব সুন্দর শেষ কথাটি...
আরাফাত ইসলাম আপনাকে (অসাধারণ) ভোট না দিলে কাকে দিবো ?
জাকিয়া জেসমিন যূথী চমৎকার কবিতা। খুব ভালো লাগলো।
এফ, আই , জুয়েল # চম?কার । অনেক মনোরম আবেগময় ও প্রানবন্ত একটি কবিতা ।।

২১ আগষ্ট - ২০১৩ গল্প/কবিতা: ১২ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“মে ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ মে, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী