নষ্ট বিবেক

ভৌতিক (নভেম্বর ২০১৪)

হাসান ইমতি
  • ১০
  • ৩১
আকাশের অনন্য উর্বশী নরম শরীর ঢেকে রাখা
আসমানী শাড়ীর আকাশী নীলে আমি সুললিত
সুখ খুঁজে নেই না, আমি খুঁজে ফিরি তার প্রকট
যৌবন, আমি ছুঁয়ে দিতে চাই তার উদ্ভিন্ন গোপন
শরীর, আমি কোন সুললিত কাব্যের মানবিক কবি
নই, আমি শব্দভুক নাগরিক, আমি রাতের কাল
আঁধারের নষ্ট বিবেক, আমি অবিরত হাসি খিক খিক ।

কবিতার নান্দনিক পেলব শরীর থেকে আমি খুলে নেই
সকালের সোনা রোদ, কবিতার মানবিক আবেদন
আমায় আলোড়িত করে না, আলোকিত করে না,
প্রিয় কবিতার সুগন্ধি শরীরে আমি অহর্নিশ খুঁজে ফিরি
প্রদোষের বিষণ্ণ আঁধার, কবিতার সুকুমার আত্মায়
আমি ঢেলে দেই বিষাক্ত কাল নাগিনীর কামনার বিষ।
আমি ছন্দভুক কালকূট, আমি অবিরত হাসি খিক খিক ।

সুরভিত রমণীর হৃৎপিণ্ড থেকে আমি চুরি করি নিজস্ব
নীলপদ্ম, পরিবর্তে তার যোনিমুলে আমূল গেঁথে দেই
নষ্ট জন্মের বীজ। সুললিত রমণীর গহীন মায়া কালো
চোখের মদিরতায়, তার মধু হাসির প্রচ্ছন্ন প্রশ্রয়ে আমি
জীবনের সুখ ছবি আঁকি না, প্রেম নামের মরীচিকায়
আমার গোপন অনীহা, প্রেমের নামে রাতের গোপন
আঁধারে আমি খুঁজে ফিরি পেলব শরীর, উষ্ণ দেহসুধা ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
Syed Muzzammil সুন্দর হল। শুভকামনা।
মিলন বনিক অনেক সুন্দর এবং নান্দনিক কবিতা....অশেষ ভালো লাগা....
ওয়াহিদ মামুন লাভলু সকালের সোনা রোদটা খুব লোভনীয়। তাই এটা খুলে নিতে তো মন চাইবেই। খুব ভাল লাগল। শ্রদ্ধা জানবেন।
গোবিন্দ বীন বেশ ভাল চমৎকার।। "আমার চলতি সংখ্যায় কবিতা গুলো পড়ার আমন্ত্রণ করে গেলাম। আশা করি আমার পাতায় আসবেন "
হাদিউল ইসলাম সজীব সুন্দর ,তবে প্রবাহমানতা থাকলে হয়তো অনেক সুন্দর হতো ।
ভালোবাসা বন্ধু ...
ওয়াছিম হয়ত দেহ প্রেমেরই একটা অংশ........... তাইতো প্রেমের সাথে দেহের এতটা মাখামাখি। ভালো লাগলো কবি।
ভালোবাসা বন্ধু ...
মাইদুল আলম সিদ্দিকী নষ্টামিটা ঠিক ফুটেছে, দারুণ!
ভালোবাসা আলম ...
মাহমুদ হাসান পারভেজ গদ্য কবিতার যে জোয়ার চলছে - ছন্দের যে ভাঙা-গড়া তাকে স্বাগত জানাই; তবে খেয়াল করবেন- শব্দ বা কথামালার শক্তি অসম্ভব, অকল্পনীয়- যা কিনা পাঠককে কল্পনার রাজ্যে নিয়ে চলে এবং কোন এক চরম মুহুর্ত তৈরি করে তাকে অধিকার করে রাখে। আপনার লেখায় সে প্রতিশ্রুতি আছে - ভালো থাকবেন। শুভকামনা।
ভালোবাসা হাসান ...
খন্দকার আনিসুর রহমান জ্যোতি নিঃসন্দেহে এটি ভাল একটি কবিতা....কিন্তু বিষয় ভিত্তিক লেখা নয়। তবু বিবেকের কাছে নতজানু হয়ে মূল্যায়ন করলাম। আগামীতে কবির নিকট বিষয় ভিত্তিক আরও ভাল লেখা পাবো সেই আশায়।...অপরের লেখা না পড়লে বা ভোট না করলে পাঠক সংখ্যা বেশী হবে না সাথে ভোটের আশা করা যাবে না। কেননা এই ফোরামের এমনটিই নিয়ম। অনেক ধন্যবাদ আপনাকে হাসান ইমতি।
ধন্যবাদ ভাই রহমান, ভৌতিক ব্যাপারটিকে আমি একটি ভিন্নভাবে দেখি ... বাইরের ভুতের প্রতি আমার তেমন একটা বিশ্বাস বা আগ্রহ নেই, ভুত আমার কাছে মূলত অশুভের একটি প্রতীক বৃহত্তর অর্থে এই অশুভ কিন্তু বাইরের কিছু নয়, আমাদের মনের ভেতরে বসে থাকা এক অন্ধকার, আর সেই অন্ধকারকে নিয়েই লেখা আমার এই কবিতা, প্রথম প্রথম একটু বিরক্তি বোধ করলেও এখন গল্প কবিতার এই ভোট নামের Mechanistic বিনিময়ের ব্যাপারেও আমি আগ্রহ হারিয়ে ফেলেছি, আমি চাই পাঠক আমার লেখা পড়ুক, আর কিছু নয়, এটাও সত্যি যে আমি এখানে খুব একটা সময় দিতে পারি না, তবে মাঝে মাঝে লেখা পড়ি লেখার টানেই, এখারকার ভোট নামের প্রতিদান বা অন্য কোন কারনে নয় ...
আলমগীর সরকার লিটন ভাল লাগল কবিতাটি ---------
ভালোবাসা লিটন ...

১৯ আগষ্ট - ২০১৩ গল্প/কবিতা: ৩৪ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী