গ্রাম্য বৈচিত্তে

বাংলার রূপ (এপ্রিল ২০১৪)

biplobi biplob
  • ২৯
  • ২১
পলকে পলকে দেখি তোমায়, শুধুই কি স্নিগ্ধতায়! প্রখর অগ্নির ফুলকিও আছে। সে আসে চৈত্তের মাঝে, নতুনকে বরন করার প্রয়াসে। সাদা বকের পাল উড়ে য়ায়, একি, কালো অন্ধকার ঘনিয়াছে ঈশ্বান কোণে আনবে হানা কালির ছড়াছড়ি আকাশে। "ফুল ফুটুক আর না ফুটুক আমি এসেছি" বসন্ত বলে, আমি বলি "যা এখন তোর দাবি রাখব আমি"। ঝরনা নেচে নেচে নামে ভাটির দেশে, কূল ছাপিয়ে আসো যৌবনবতি প্রবাহিনী তুমি। কদমের ডালে ফুটেছে কদম ফুল, টুপ টাপ করে পড়ে নিচে বেতের বিচি ফুল ফলও সাথে। "যা, আবার এসেছিস" তাড়িয়ে দেই বসন্তকে, "আমি ফুটে এসেছি এবার শিউলি হয়ে গভীর রাতে"। আমের মুকুল আর বোর ধানগাছ গোছালো হয়েছে, সাদা বকের পাল উড়ে যায় হটাত করে। "আমি এসেছি পেছনে ফেলে সবকিছু, আমার বৈচিত্ত নিয়ে, ছুঁয়ে দিয়েছি তোমায় আলতো করে"। আজ তোমার আনাছে কানাছে ফুটেছে বাহারি ফুল তোমার অঙ্গ সাজিয়ে দিয়েছে বসন্ত আমার মুখ উজ্জ্বল করে, পেছনে ফেলে এসেছ তুমি শীত শরত আর হেমন্ত।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এফ, আই , জুয়েল # দারুন একটি লেখা ।।
মোহাম্মদ ওয়াহিদ হুসাইন চমতকার লিখেছেন। ভাল লেগেছে। শুভেচ্ছা রইল।
biplobi biplob Thank's Sajib vi. Amar 1st comment a uktho vul guli tula doracilam, and onurud koracilm suddho kara porar, asa kori shoby "suddho" kora abriti korashan. I'm sorry.
ওসমান সজীব কিছু বানান ভুল ছিল কিন্তু দারুণ লেগেছে কবিতাটি
biplobi biplob Amar shroda niban. Abong onak sundor, kumol, shnaho purno upodash, monthobo, shorbopori valo lagar jonno dhonnobad.
প্রজ্ঞা মৌসুমী প্লবী, আপনার লেখায় বানান বিভ্রাট একটু বেশি। তাড়াহুড়ো অথবা ব্যস্ততার কারণে হয়ত এরকম। সে যাক, থিমটা আমার বেশ ভালো লেগেছে। কিছু উপমা যেমন 'বোরো ধান গোছালো হয়েছে' বা গভীর রাতের শিউলি -দারুণ আর বেতফলতো পুরাই আমাকে বিভোর করে দিয়েছে। বেতফল একসময় আমার ভীষণ প্রিয় ছিল। আপনার লেখার মধ্যে কোমলতা আছে; আরো সুন্দর সুন্দর সব উপমা উঠে আসুক লেখায়। শব্দের যত্ন নিবেন... শুভ কামনা

১৫ জুলাই - ২০১৩ গল্প/কবিতা: ১৯ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী