আমি যখন কাঠি নাচ করতে করতে পায়ে পা লেগে পড়ে যাচ্ছি আমার শৈশব আমাকে তুলে ধরেছে । পুকুর ঘাটের ধারে তাল অশ্বত্থ আর অর্জুন গাছের জোড়া ফাঁকে বসে আমি কলমির ডাঁটায় ফড়িংগুলোকে দেখছিলাম আর মা ডাকছিল – গোপাল , খাবি আয় । রাস্তা দিয়ে কানাই আমার পেছনে দাঁড়িয়ে বলতো - এই পাগলা পড়ে যাবি যে ! আমি আর বাচ্চু তারপর রাস্তার কাদা জলে বার মাস খেলতে খেলতে খালের ধারে বসতাম আর জলে ভেজানো পাটগাছের পাটাতন কিংবা কলার মান্ডাসে উঠে সারা শরীরটাকে ধুয়ে ফেলত আমার শৈশব । গ্রীষ্মের দুপুরে গাছের ডাল ধরে ঝুলতে ঝুলতে ঝাঁপিয়ে পড়ে পুকুরের কাদা জল পেটে চলে গেলেও সে কথা আমি কাওকে বলিনি এমন কি আমার শৈশবকেও না । ঘুঁটে গোবরের গাদার উপরে বাঁশের মাচায় ঝুলত তরুলি , চিচিঙা , উচ্ছে আর ঝিঙে এসবের মধ্যে আমার শৈশবকে ঝুলতে দেখেছি অনেকবার ।
তারা সব যেন ঘুমিয়ে আছে কোথাও না কোথাও এদিক ওদিক ।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
তানি হক
চমৎকার কবিতা ... ভালো লাগলো কবি ...আপনার কবিতা টি
Path pochano , komar jole danriye tontu guloke chariye fela , patkathi ke alada kore tontu pakiye take take rakha . Ar diner sheshe milte deoya . Pater se nanan kirti . Bhalo thakben. Dhanyabad.
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।