হৃদয়ের জমানো ভালো লাগার মন্দ লাগার স্মৃতি গুলো- একবার আমি গুছিয়ে নেই-সযতনে, টুকরো টুকরো মেঘ যেমন একীভূত হয়ে বৃষ্টি ঝরায়, ঠিক তেমনি করে পুরনো কিন্তু প্রতিনিয়ত নতুন স্মৃতিগুলো আজ জমেছে;একত্র হয়ে নয়নের জলরূপে বৃষ্টি হয়ে ঝরার প্রস্তুতি নিচ্ছে, নিজেকে বারেবারে সংযত করে করে স্মৃতিচিহ্নগুলো গুছিয়ে নিচ্ছি। আজ যে আমার এই ২৫ বছরের ভালোবাসার স্থান ছেড়ে যাওয়ার দিন, নিজের একটা অভিন্ন অস্তিত্ব ভুলে গিয়ে নতুন অস্তিত্বকে খুঁজে পাওয়ার দিন, নিজেকে পূর্ণ করে জন্মের এক অনস্বীকার্য সত্যকে পূর্ণ করার দিন,দিন আনন্দের,পূর্ণতার, তবে কেন আজ লাগে সব শূণ্য?? যুগ বদলালেও ঘর কেন এই দিনে আজও পর হয়? কেন এতো বছরের অস্তিত্বের সবটুকু অংশ ছেড়ে নতুন অস্তিত্ব গড়তে হয়? পুরনো অস্তিত্ব কে ভোলার ব্যর্থ চেষ্টা করতে করতে মুখে পূর্ণতার হাসি আর অন্তরে গভীর শূণ্যতা নিয়ে আমি শুরু করি শূণ্য জীবন............
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
খোরশেদুল আলম
কেন এতো বছরের অস্তিত্বের সবটুকু অংশ ছেড়ে নতুন অস্তিত্ব গড়তে হয়? // এই প্রশ্ন আছে বলেই হয়তো জীবনের পুরোনো হিসাব বাদ দিয়ে শুরু হয় নতুন জীবন। মাঝ খানে বাড়ে দূরত্ব। সৃষ্টি হয় শূ্ন্যতা। ভালো লাগলো।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।