ঝরাপাতার দীর্ঘশ্বাস

রাত (মে ২০১৪)

মোকসেদুল ইসলাম
  • ১৮
আমি শুনেছি ঝরাপাতাদের দীর্ঘশ্বাসের শব্দ
দেখেছি বুক ছিঁড়ে বের হওয়া হলুদাভ ভালোবাসার ধূসর পথে হেঁটে যাওয়া।
কষ্টের আস্ফালনে পোয়াতি ভালোবাসা কেন অকালে গর্ভপাত ঘটায়
তাও জেনেছি তোমায় ভালোবেসে।

আমি জানি ঝরাপাতার মতোই কেমন করে পায়ের নীচে পড়ে অকালে মারা যায় স্বপ্নগুলো
কেন মরমর শব্দে ভেঙ্গে পড়ে জীবনের সোপান,
কেমন করে কূল হারিয়ে মৌনতার আঁধারে হাবুডুবু খায় অপূর্ণ আশাগুলো?

বিবর্ণ বিকেলের পেটে রংচটা দুপুরটা অনাসয়ে ঢুকে পড়ে একমুঠো সূখের আশায়
অথচ মূর্খ দুপুর জানে না বিকেলটা গড়ালেই সমস্ত সূখ হরণ করে নেয় ঘোর অমানিশার রাত।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ফেরদৌসী বেগম (শিল্পী ) খুব সুন্দর লিখেছেন আপনার ঝরাপাতার দীর্ঘশ্বাস কবিতা মোকসেদুল ভাই। কবিতায় অনেক অনেক ভালোলাগা আর শুভকামনা রইলো।
আখতারুজ্জামান সোহাগ ‘অথচ মূর্খ দুপুর জানে না বিকেলটা গড়ালেই সমস্ত সূখ হরণ করে নেয় ঘোর অমানিশার রাত।’ তবুও পথ চলা নিরন্তর। স্বপ্ন দেখা সতত। জীবনের স্রোত চির প্রবাহমান।
মিলন বনিক অনেক অনেক সুন্দর কবিতা...ভালো লাগলো...
জসীম উদ্দীন মুহম্মদ ভাব, শব্দ চয়ন এবং দুর্দান্ত নামকরণ সব মিলিয়ে একটি চমৎকার কবিতা লিখেছেন সুপ্রিয় বৈশাখী ঝড় ! অশেষ শুভ কামনা ------- ।।
ধন্যবাদ। আপনার সুন্দর মন্তব্য র্পেয়ে খুব ভাল লাগল
biplobi biplob Darun aklan rongchota joubonar chitro.
ধন্যবাদ অবিরাম। ভাল থাকবেন
ওসমান সজীব খুব সুন্দর কবিতা
ধন্যবাদ আমার পাতায় আসার জন্য
ক্যায়স N/A UNION ALL SELECT NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL# উপমায় ভরা চমৎকার কবিতা। খুব ভাল লাগল।
ভাল লেগেছে জেনে খুশ হলাম। ধন্যবাদ
বশির আহমেদ দারুন । শেষ চরনটা নোট বুকে তুলে নিলাম ।
রুদ্র আমিন বেশ ভাল লিখেছেন মোকসেদুল ইসলাম ভাই। এখানে আপনাকে পেয়ে ভাল লাগল।
ধন্যবাদ আমিনুল ভাই। আপনাকে পেয়ে সত্যিই আমারও খুব ভাল লাগছে।

১৩ জুন - ২০১৩ গল্প/কবিতা: ১০ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী