বুকের শান বাঁধানো ঘাটের পথিক তুমি মননের প্রতি কোনে কোমল স্পর্শে সংক্রামিত চুপিসারে, কানে কত-শত কথাধ্বনি আঁকো অচেনা মানুষের ভীড়েও স্পষ্টভাবে দেখা পাই তুলির আঁচড়ে, মানসপটে নিত্য এঁটে রও তবুও তুমি, আমার কেউ নও!
একাকার হয়ে আছো প্রভাতের প্রথম প্রহরে বেলা বাড়ার সাথে সাথে হারাও না কখনো একান্তভাবে মিশে আছো দুপুরের খাঁ খাঁ রোদ্দুরে পড়ন্ত বিকেলে স্নিগ্ধ আকাশে সরব হয়ে সূর্যাস্তের শেষ প্রহরেও ম্নান নাহি হও তবুও তুমি, আমার কেউ নও!
নিঝুম রাতে, ছায়াসঙ্গী হয়ে পাই তোমাকে অমাবস্যার কালে ও মলিন হয়না তব প্রতিচ্ছবি পুর্ণিমা রাতে জ্যোৎস্নার ভেলায় চেপে আসো আবার আধ ফালি চাঁদ হয়ে ভাসো আকাশে অন্তঃহীন স্বপ্নের মাঝে নিত্য কথা কও তবুও তুমি, আমার কেউ নও!
লুকায়ে আছো তুমি মেঘমালাদের ভীড়ে বিদ্যুৎ চমক হয়েও কভূ দেখতে আসো ঝরঝর ঝরো বৃষ্টির প্রতিটি ফোঁটার সাথে অবিরাম বহো তীরভাঙ্গা বানের স্রোতে মোহনীয় রঙধনুর ভাজে ভাজে রও তবুও তুমি, আমার কেউ নও!
শুভ্র গাঙচিলদের সারিতেও তোমার মুখ মিশে আছো উন্মত্ত ঢেউয়ের সাগর বুকে কূলহীন তটে দিকভ্রান্ত নাবিকের অবলম্বন হয়ে কি জোয়ার কি ভাটা - সব কালেই পাশে থাকো ভয়াল সামুদ্রিক ঝড়-ঝঞ্ঝাতে ও প্রতিনিয়ত বও তবুও তুমি, আমার কেউ নও!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।