বহুদর্শীর চাওয়া

শৈশব (সেপ্টেম্বর ২০১৩)

নাজমুল হক
  • ১২
অবসরে এক প্রবীণ বসে বসে ভাবছে, শৈশবে কি কি করেছে।
তার শৈশবে গাছে গাছে নানা রকম ফল ছিলো। বৈশাখ মাসে যখন ঝড়ে আম পরতো, তখন সবাই মিলে আম কুড়াতো। খাল বিলে বন্ধুরা দল বেঁধে নেমে শালুক সংগ্রহ করতো।শীতের শেষে মাঠে বুড়ির সূতা উড়ে এসে পরতো, তা ছুটাছুটি করে ধরতো। জীবনে বড় কিছু হওয়া স্বপ্ন ছিলো না, হতে চেয়েছিলো আইস্ক্রিম কিংবা হাওয়ায় মিঠাই ওয়ালা। তা না হয়ে হয়েছে অনেক বড় কর্মকর্তা। কিন্তু তাতে তার মন ভরে না। সে আবার ফিরে পেতে চায়, তার অতিক্রম করা শৈশব।হতে আইস্ক্রিম কিংবা হাওয়াই মিঠাইওয়ালা।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
তানি হক দারুন কিছু কাব্যকথা ... ধন্যবাদ ও শুভেচ্ছা জানবেন
ভালো লাগেনি ২৯ সেপ্টেম্বর, ২০১৩
দীপঙ্কর বেরা বেশ লাগল । কবিতার মত লাইন হলে ভাল হয় ।
ভালো লাগেনি ২৬ সেপ্টেম্বর, ২০১৩
ধন্যবাদ ভাই.........
রোদের ছায়া এটা কবিতা নাকি অনুগল্প তা নিয়ে সামান্য দ্বিধায় রইলাম ? যাই হোক যা বলতে চেয়েছেন সেটা ভালো ভাবেই বোঝাতে পেরেছেন । বুড়ির সূতা ? আইস্ক্রিম? এছাড়া আমার মনে হয় যেহেতু একজন প্রবীণের কথা বলা হচ্ছে সেহেতু তিনি, তাঁকে , ভাবছেন এই শব্দগুলো ব্যবহার করা যেতো।
ভালো লাগেনি ২৫ সেপ্টেম্বর, ২০১৩
আসলে ভাই এটা আমার কবিতা নয়। এটা ছিল আমার কবিতার বণর্না, কিন্তু কিভাবে এমন হলো আমি জানি না।
বিদিতা রানি শৈশব স্মৃতি ভালো লাগলো।
ভালো লাগেনি ২৫ সেপ্টেম্বর, ২০১৩
আলী হোসাইন সন্দর কবিতা
ভালো লাগেনি ১২ সেপ্টেম্বর, ২০১৩
মিলন বনিক অনেক সুন্দর....আর ভালো লাগা....
ভালো লাগেনি ১১ সেপ্টেম্বর, ২০১৩
মোঃ সাইফুল্লাহ খুবই সুন্দর। আমার মা গলব্লাডারে ক্যান্সারে আক্রান্ত। আল্লাহর কাছে আমার মায়ের জন্য দোয়া করবেন ও আমার মায়ের শাররিক অসুস্থতার বিষটি মানবিক দিক দিয়ে বিচার করে যে যতটুকু পারেন আর্থিক সাহায্য করবেন । সাহায্য পাঠানোর ঠিকানা : মোঃ সায়ফুল্লাহ ,সঞ্চয়ী হিসাব নং -১০১৭৪০৪, সোনালী ব্যাংক,মাগুরা শাখা মাগুরা। যোগাযোগের ঠিকানা :০১৯১১-৬৬০৫২২।
ভালো লাগেনি ১১ সেপ্টেম্বর, ২০১৩
ওসমান সজীব খুব সুন্দর কবিতা
ভালো লাগেনি ৯ সেপ্টেম্বর, ২০১৩
মোহাম্মদ ওয়াহিদ হুসাইন সত্যিই কি সে তা চাইতে পারে? পারে হয়তো। ভাল লিখেছেন। শুভেচ্ছা রইল।
ভালো লাগেনি ৭ সেপ্টেম্বর, ২০১৩
এশরার লতিফ 'বুড়ির সূতা' না হয়ে বোধ হয় 'ঘুড়ির সূতা' হবে ( অবশ্য চাঁদের বুড়ির চরকি কাঁটা সূতা হলে অন্য কথা)। ভালো লাগলো কবিতা।
ভালো লাগেনি ৪ সেপ্টেম্বর, ২০১৩

২৮ মে - ২০১৩ গল্প/কবিতা: ৯ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪