আমার তিন অক্ষরের এই ছোট্ট জীবন , তারে তো সেই কবেই সঁপে দিয়েছি তোমার প্রতীক্ষার কোলে তাই তো এই অফুরন্ত অবসরে তন্দ্রালু চোখে স্বপ্নরা বাসা বাঁধে আবারো হৃদয়ের রক্তে টুপ করে ডুবে যায় নিঃশ্বাস , অজানা ভয় বাসা বাঁধে বুকের খুব গভীরে ,''তুমি কি আর আসবে কোন দিনও ফিরে বিকিরিত জ্যোৎস্নার মত করে মুছে দিতে এই অমাবস্যার দীর্ঘশ্বাস?''
ধরো এক দিন ওই রাস্তার মোড়ে যেখানে প্রতিনিয়ত জীবনের ছন্দপতন ঘটে আমি দাঁড়িয়ে থাকবো রোজকার মত তোমার প্রতীক্ষাতে অতপর দ্রুত এক গামী পরিবহণ এসে পিষে দিয়ে যাবে আমার সর্বস্ব, তুমি কি আমাকে চিনে নিবে মর্গের আঁধারে? নাকি আঁধারের কাছে আঁধার হবে পরাজিত বিভীষিত চক্ষু বিহীন কোটর আমার চেয়ে থাকবে গভীর বিস্ময়ে তুমি বরাবরের মত ছেড়ে যাবে,প্রতিশ্রুতি ভুলে যাবে আর আমি হবো বেওয়ারিশ ঠিক আমাদের ভালোবাসার মত করে।
খন্ড খন্ড হৃদয়ের টুকরো পড়েছিল যেখানে তুমি ছেড়ে গিয়েছিলে রক্তের দাগ লেগেছিল স্মৃতির পুরো আবাসন জুড়ে, ঠিক যেই ভয়ে আমি বার বার ঢেকে দিয়েছি এই রক্তের লাল সেই ভয়ই ফিরে এসেছে কালকেউটের মত করে তুমি প্রতারক ছিলে,অতপর প্রতারক ছিলে আমি বুঝেছি বহু রক্তের বিনিময়ে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ইসমাইল মজুমদার
খন্ড খন্ড হৃদয়ের টুকরো পড়েছিল যেখানে তুমি ছেড়ে গিয়েছিলে
রক্তের দাগ লেগেছিল স্মৃতির পুরো আবাসন জুড়ে,
ঠিক যেই ভয়ে আমি বার বার ঢেকে দিয়েছি এই রক্তের লাল
সেই ভয়ই ফিরে এসেছে কালকেউটের মত করে
তুমি প্রতারক ছিলে,অতপর প্রতারক ছিলে আমি বুঝেছি বহু রক্তের বিনিময়ে /// আপনার লেখনি অনেক সুন্দর। শুভেচ্ছা রইল।
সৃজন শারফিনুল
ব্যাস্ততার জন্য এই সংখ্যায় আমি কোন লেখা দিতে পারিনি ।
তবে খুব ভাল লাগছে এই সংখ্যায় দুজন কে লেখার জন্য অনুরোধ করেছিলাম,
একজন নাসরীন আপু আর একজন আপনি ।
অনেক ধন্যবার অনুরধ গ্রহন করেছেন এবং পুনরায় লিখেছেন ।
এভাবেই লিখে যাবেন সদা ।
-----------------------
অসাধারণ কবিতা,এবং গভীর শব্দচয়ন!!
কবির জন্য অনেক শুভ কামনা আর প্রাপ্য সন্মান রইলো।
Hajera moni
বুঝতে পারছি না কি বলবো আমি কখনো আমার গল্প তোমাকে বলেছি কবিতা টা কেন জানি আমারকে কি ইসারা করছে...
ধরো একদিন ওই রাস্তার মোরে আমি দাড়িয়ে থাকবো
প্রতিনিয়ত জীবনে ছন্দ পতন ঘটে
আমি দাড়িয়ে থাকবো রোজকার মতন তোমার প্রতীক্ষাতে
অতপর.........
অসাধারন এক কথায়.
ভোট থাকলো ছোট আপি.....
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।