প্রথম সোনা রোদের এই মাটিতে কত ঘুঘুর আহত পাঁজরে ম্রিয়মাণ সুখ বেঁচে থাকে ! পান্ডুর খোলা রাতে , মাঠের পরিধিতে কেবলই ভুতের শুন্য হাহাকার ... নিরুদ্দেশ কুকুরের লাশ কখন যে মানুষের নিয়তিতে চলে আসে ! এখানে মৃত্যুর হাতে থাকে সিংহাসন ! কার্তিকের এই দেশে এক একটা মৃত্যু টিকে থাকার গ্যারান্টি দেয় আরো কিছু দিন ... আমাদের নতজানু মস্তকের উপর নিয়মিত রক্তস্রোত ! মানুষের চিৎকারে থামে না কিছুই !
বুলেট প্রুফ জ্যাকেটের ভেতর সুরক্ষিত তুলতুলে গদিতে আঁচড় কাটেনা আহত আঙ্গুল অসংখ্য সহবাসের পরেও অতৃপ্ত শ্বাপদের মত তাহারা আরো কিছু চায় ! আরো রক্তিম,আঠালো কিছু ... বধির এই অন্ধকার ভাগাড়ে এইখানে নক্ষত্ররা খুব বেশি প্রতিবন্ধী নাগরিকের জন্ম দেয় ......
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ভেতর থেকে একটা কৃতজ্ঞতা জানবেন প্রিয় বনিক দা ...। কবি শব্দটার জন্য অনেক কিছু হারাতে হয় প্রিয় ... আমি কেবলই হারিয়ে যাচ্ছি এখনো অই শব্দটা আমার জন্য জোসনার মতই আছোয়া ...। আমি হালকা মানুষ ভারী শব্দ নিতে পারি না ...ভালো থাকবেন নিয়তই ...।
রোদের ছায়া
''কার্তিকের এই দেশে এক একটা মৃত্যু
টিকে থাকার গ্যারান্টি দেয় আরো কিছু দিন ...
আমাদের নতজানু মস্তকের উপর নিয়মিত রক্তস্রোত !
মানুষের চিৎকারে থামে না কিছুই ! '' তাই তো দেখছি চারদিকে . খুব জোরালো বক্তব্য , কবিতা ভালো লাগলো খুব ....
কৃতজ্ঞতা রেজা ভাই ...।।অনেক সাধের স্বাদহীন এই দেশে সব গুলো পদ্যই গদ্যময় হয়ে ঊঠছে ...তবুও আপনাদের মত বোধের মানুষ আছে তাই লিখে যাই...। আবারো কৃতজ্ঞতা জানবেন প্রিয় ...।।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।