আমায় একটা পথ দেবে ? যে পথে চলতে আমার মায়া লাগবে আমার মনে ভালবাসা জাগবে যে পথের ধুলোর মাঝে আমার পা ভিজবে যার ঠাণ্ডা শীতল গায়ে চলতে আমার হিম অনুভূতি জাগবে দেবে? আমাকে একটা পথ দেবে? ............ কোন পথের কথা বলছ তুমি? দেশের পথ? সে তো রাজনীতির নোংরা জালে বন্দী হাঁটবে তো পায়ে কাঁটা বিঁধবে পরতে পরতে রক্ত ঝরবে কস্তে তোমার শরীর কাঁদবে কিন্তু আশে পাশে দেখবে তুমি একা সেখানে তুমি একাই থাকবে ............ তাহলে আমাকে অন্য পথ দাও, দেবে? যে পথে একজন পথিক পাবো যে পথের মাঝে আমার নরম হাতে তাঁর শক্ত হাত পাবো যে পথে বিশ্বাসে অন্ধ হবো যে পথে বিষ হীন নিঃশ্বাস পাবো দেবে আমাকে এমন পথ? ..................... কোন পথের কথা বলছ তুমি? মানুষের মন হাহাহা বড্ড হাসি পাচ্ছে আমার... কেন? হাহাহা যেখানে এক থেকে একাধিক থাকে "ফেইক" যার মনের নামে গোপন ঘরে থাকে বিষ দেয়া "টেস্টি কেক" যার শক্ত হাতে তুমি তোমার নরম হাত রাখবে সেখানে করাত ছাড়া আর কিছুই কি পাবে? যাকে তুমি অন্ধের মত বিশ্বাস করবে সেখানে তুমি কি বিষ হীন নিঃশ্বাস পাবে? বড্ড বোকা তুমি কোন পথ নেই তোমার তুমি পঙ্গু তাই ই ভাল... যেখানে তুমি দয়ার মাঝে নকল পাবে না খারাপ এর মাঝে খারাপ পাবে না তাও তুমি পথ খুজো না......
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।