প্রীয়তমা ফুলপী

অন্ধকার (জুন ২০১৩)

মাহবুব রহমান
আন্ধকারে ছিলাম আমি ছিল আমার মন। তুমি কেরে নিয়েছ আমার জীবনের পাচঁটা আন্ধকারময় বছর, কিন্তু দিয়ে গেছ সারা জীবনের আলো। আমি ঋনি তোমারি কাছে ওগ আমার প্রীয়তমা ফুলপী।পাচঁ বছর আমি প্রতিদিন সব কাজ ফেলে থাকতা চেয়ে তোমার পথে কখন আসবে তুমি দেখব দু’চোখ ভরে আমি।এক মুহুর্ত নাভেবে পারতামনা থাকতে তোমায় ।আমার চিন্তা চেতনা বসে থাকতে তুমি চালাতে আমার মন ।যত যদ্ধ হক আমি চাই শুধূ তোমায় মরতেও ছিলাম রাজি। একটাই ছিল আমার কথা তুমি তুমি তুমি আমার জীবন মানে তুমি।কিন্তু আজ আমি ভাবি জীবন মানে যদ্ধ জয়ী আমাকে হতেয় হবে আর জানি তুমি মানে দুদু আন্ধকার পৃথিবী ।আজ আমার প্রতিটি কাজে থাকে জয়ী হবার সাহস জয়ী আমি হবই কার নেই তোমাকে হারাবার ভয়।আমার মন শুধু বলে জীবন যদ্ধে জয়ী হও আবেগের যদ্ধে নয়।চলে গেছ তুমি দুর অজানায় কিন্তু আছি আজ আমি শিখে গেছি আন্ধকার এলে কিভাবে করতে হয় দূর তুমিমারি এ আবদান ওগ আমার মহীশিনি আন্ধ আবেগী প্রীয়তমা ফুলপী।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মিলন বনিক বানান আর শব্দ পঠনে বেগ না পেলে কাবতাটা আরও ভালো হতে পারতো....
তানি হক কবিতার আবেগ খুব সুন্দর ... তবে শব্দ বানান ও লাইনের ভাঙা চূড়ার ব্যাপারটি মনে হয় একটু এলো মেলো হয়ে গিয়েছে ... আশকরি আপনাই সব সময় আমাদের মাঝে লিখবেন ... আগামীতে আপনার কাছে এমনি আরও সুন্দর কবিতা আশাকরি ... ধন্যবাদ শুভেচ্ছা আপনাকে
তাপসকিরণ রায় না,ভাল লাগে নি।কবিতা সব দিক থেকে কবিতা হয়ে উঠতে পারে নি।এত বানান ভুল,এত আক্ষরিক প্রমাদ ঘতেছে যে পড়তেই ভাল লাগছিলা না।
সূর্য ভালো লাগলো। (অনেক গুলো বানান প্রমাদ রয়ে গেছে)
এশরার লতিফ বেশ সুন্দর অন্ধকার থকে আলোয় আসার কবিতা.
এফ, আই , জুয়েল # জীবন যুদ্ধে জয়ী হও আবেগের যদ্ধে নয়-----, অনেক দার্শনিক কথা । ভিন্ন স্বাদের---ভিন্ন ফরমেটের বেশ সুন্দর কবিতা ।।
Lutful Bari Panna আবেগময় লেখা। আর একটু যত্ন দরকার ছিল।

৩০ এপ্রিল - ২০১৩ গল্প/কবিতা: ১ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "নগ্নতা”
কবিতার বিষয় "নগ্নতা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ মে,২০২৪