আগে কখনো হয় নি এমন সত্যি বলছি, আগে কখনো এমন করে অসহায় মনে হয় নি নিজেকে সারাদিন ডায়েরীর পাতা খুলে কলম নিয়ে বসে রইলুম আর শব্দগুলো দানা বাঁধল না ভাবগুলো আকার নিল না যন্ত্রণাগুলো কালো অক্ষরে মুক্তি পেলো না না! আগে কখনো এমন হয় নি। কিন্তু এখন হয় আর আজ হল ডায়েরীর পাতা খোলাকে খোলাই রইল।।
একটুকরো ছন্দ নিয়ে নাড়াচাড়া করছি শব্দগুলো মাথার মধ্যে ঘুরপাক খাচ্ছে একটা সুন্দর ভাব পাপড়ি মেলে ফুল হওয়ার আকাঙ্ক্ষা নিয়ে উন্মুখ একটুখানি বিরহ আর একটু প্রেমের সুখ কিন্তু কিসের যেন অভাবে অতৃপ্ত হৃদয়বৃত্তি নিয়ে ভেতরেই গুমরে গুমরে মরে।।
কপালে টানটান ভাঁজ ফেলে মস্তিস্কে অনেক দিয়েছি জোর মন মাথা সব চিরফাঁড় করে রাত্রি করেছি ভোর। বুদ্ধির গড়ায় ফুঁকেছি ধোঁয়া অলিন্দ-নিলয় তন্ন তন্ন করে খুঁজেছি দেখিতো আসলে কি গেছে খোয়া। ফেরত এসেছি খালি হাতে ডায়েরীর পাতা খোলা কলম কোন আঁচড় কাটে নি তাতে।।
উত্তরের আশায় ফিরি পেছন পানে দেখি অনেকটা এগিয়ে এসেছি শুধু জীবনেরই টানে সময়ের কোন গভীর ষড়যন্ত্রে জীবনের চোরাবালিতে গাঢ়া হতে হতে অনুভূতির সূক্ষ্মতারগুলো এতো ভোঁতা হয়ে গেছে যে কোন সুর আর চড়ায় ওঠে না সব যেন পড়ে গেছে খাদে। মনের মধ্যে বড় জমে আছে ভার জীবনের কোনো মোড়ে যদি আবার দেখা হয় তোমার আমার শুনো সে ব্যাথা হৃদয়ের সব কথা যদি শব্দ পায় প্রকাশ হবার ফুল যদি পাপড়ি মেলে সুগন্ধ ছড়ায় তার জেনো সেদিন আবার দেখা হবে তোমার আমার।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।