এগিয়ে থাক

শ্রম (মে ২০১৫)

মুনশি মিয়াঁ
  • ১২
ঠিক কোথায় আমার হেঁটে যাওয়া দরকার,
কোথায় ছুটছি কিছু না বুঝেই?
ফোঁটায় ফোঁটায় ঘাম জমছে চামড়ার উপরিভাগে;
ঠিক কিভাবে নিয়ম মানতে হয়,
কোথায় গেলে শিখবো সহজেই?
কপালের ভাঁজে সহস্রাধিক প্রশ্ন, আর আঙ্গুলের কাটা দাগে।

তবে কি ফলাফল শূন্যের শ্রমিক আমি!
কারাগারের কয়েদি বহুকাল ধরে?
সবাই এগিয়ে গেছে; এগিয়ে থাক আমার অনেক আগে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
রোদের ছায়া ছোট্ট কিন্ত ভাবগম্ভির। কতোটা বুঝতে পারলাম জানিনা তবে ভালো লেগেছে।
হাসান ইমতি বোধময় কবিতা ... আমার লেখা পড়া ও মূল্যায়নের আমন্ত্রন রইল ...
ক্যায়স N/A UNION ALL SELECT NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL# যদি ভুল ভেবে না থাকি তাহলে আপনার মত আমিও নিজের বন্দিশালায় বন্দি, আছে শুধুই মনের ডানা । কবিতায় শুভকামনা কবি । ভালোলাগা ও ভোট থাকল । সময় হলে একবার আমার কবিতায় ঘুরে আসবেন ।
সোহানুজ্জামান মেহরান সবাই এগিয়ে গেছে ; এগিয়ে থাক আমার অনেক আগে। অনেক সুন্দর হয়েছে, আপনিও এগিয়ে যান।শুভ কামনা।

০৫ মার্চ - ২০১৩ গল্প/কবিতা: ১৮ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“মে ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ মে, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী