দীর্ঘ রাত জাগার পর ক্লান্ত চোখে ঘুম বালুচর দেহে ঠিকই ছিল ঘোর; আরও কিছু দিন, অনেক রাত নিঃশব্দে আঁকা অভিসম্পাত মুছে দিতে আসে ভোর। নীল কুসুম ভোর ডিমের ভেতরের গাঢ় কমলা রঙের মতন, নাম না জানা ছোট প্রাণের ডাক মুখরিত রাতের নির্জনতা ধুয়ে প্রতিদিনের পরিচিত, সবুজ প্রান্তর।
শীত শীত ভোর তখনও শেষ রাতের শেষ আবেশটুকু রয়ে রয়ে মিলিয়ে যাবার আগে; আস্তানা গাঁড়া অশরীরী চিন্তা আর দুশ্চিন্তার আঁচর আবছা হয়ে থাকে আঙ্গুলের দাগে।
এ দেহ নিষ্পাপ, তা পৃথিবী বহু আগে গেছে জেনে দেহের ভেতর রক্তের উল্লাসে নতুন একটা ভোর, সেও সব কিছু চেনে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
তানি হক
এ দেহ নিষ্পাপ, তা পৃথিবী
বহু আগে গেছে জেনে
দেহের ভেতর রক্তের উল্লাসে
নতুন একটা ভোর, সেও সব কিছু চেনে।...দারুন সুন্দর কবিতা ...ভাইয়ের কাছে সব সময় এমন কবিতা চাই ...ধন্যবাদ ও শুভেচ্ছা
খন্দকার আনিসুর রহমান জ্যোতি
ডিমের ভেতরের গাঢ় কমলা রঙের মতন,
নাম না জানা ছোট প্রাণের ডাক
মুখরিত রাতের নির্জনতা ধুয়ে
প্রতিদিনের পরিচিত, সবুজ প্রান্তর।.....// মান সম্মত কবিতা ...... অনেক ভাললাগা জানিয়ে গেলাম .... আগামীতে এ কবির হাত থেকে অনেক কিছু পাওয়ার সম্ভাবনা উজ্জল............মুন্সি মিয়া আপনি সবার কবিতা পড়ার চেষ্টা করুণ .....সাফল্য আপনার আসবেই............ধন্যবাদ আপনাকে..............
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।