প্রাত্যহিক

পরিবার (এপ্রিল ২০১৩)

হিমেল রিছিল
  • ১৪
প্রবল প্রাত্যহিক বাক্য বুলেটের উপর্যপুরী আক্রোশে
বিধ্বস্ত-পর্যদুস্থ কবি,
ঝাঁঝড়া হলো হৃদপিণ্ডের উভয় প্রকোষ্ঠই।

যুদ্ধংদেহী রমণীর অনমনীয় সংলাপে,
প্রথম ও প্রধান অস্ত্র কবিতার বস্ত্রহরণে,
সম্মুখসমরে নিরস্ত্র আত্মসমর্পণ ছাড়া
কবি আর কী-ইবা করতে পারে!

উন্মুক্ত আকাশ দর্শনে কোন শব্দ আর
ব্যঞ্জনা হয়ে বাজে না কবির কলমে,
সাংসারিক থালা-বাসন, পেঁয়াজ-মরিচ
অথবা জল-চুলো-তেল খেলায় কেটে যায়
কবির বর্তমান-ভবিষৎ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মিলন বনিক অথবা জল-চুলো-তেল খেলায় কেটে যায়, কবির বর্তমান-ভবিষৎ। অনন্য...অসাধারণ....অনেক ভালো লাগা....
সুমন গল্পকারদের বেলায় না হলেও কবিদের কপালে এই থাকে হা: হা: হা: :) বেশ সুন্দর করে লিখেছেন। দারুণ ভাল লাগল।
অনেক ধন্যবাদ আপনাকে। কমেন্টটি আমাকে অনুপ্রাণিত করলো।
তাপসকিরণ রায় শুরুর গুরুগম্ভীর শব্দের ব্যবহার তারপর একেবারে চলে এলেন--সাংসারিক থালা-বাসন, পেঁয়াজ-মরিচ/ অথবা জল-চুলো-তেল খেলায় কেটে যায়/ কবির বর্তমান-ভবিষৎ।/--তবু বলবো যে ব্যপারটা নয়ে ছয়ে ঘটিয়েছেন সঙ্কর ধাতুর তৈরি হয়ে গেছে সেটা !
হোক সংকর ধাতু। তাই বা মৌলিক ধাতু থেকে কম কিসে? অনেক ধন্যবাদ।
তানি হক সুন্দর কবিতা ...কবিকে শুভেচ্ছা
ধন্যবাদ আপনাকে। শুভ কামনা রইল।
ফিডেল ডি সাংমা কাব্যের বিষয়বস্তু যেন কবির নয়, কবি নিজেই কাব্যের বিষয়বস্তু। চমৎকারভাবে ফুটিয়ে তুলেছ। অভিনন্দন কবি
অনেক ধন্যবাদ আপনাকে। আপনি এসছেন অমি সাহস পেলাম।
রোদের ছায়া ঠিক বলেছেন এরি নাম আসলে সংসার .. চমৎকার কবিতা।.পর্যদুস্থ বানান কি এমনই হয় ?
ধন্যবাদ আপনাকে, বানানটা চেক করতে হবে, এ মুহুর্তে ঠিক বলতে পারছি না
সুমেশ দেবনাথ সাংসারিক থালা-বাসন, পেঁয়াজ-মরিচ অথবা জল-চুলো-তেল খেলায় কেটে যায় কবির বর্তমান-ভবিষৎ। খুব ভাল লিখেছেন, ধন্যবাদ এত ভাল কবিতা উপহার দেয়ার জন্য ।
Dada apnakeo dhonnobad. Kobitar sathe thakun, kobita valobasun.
মোঃ ইকরামুজ্জামান (বাতেন) চমৎকার লিখেছেন বিশেষ করে ((সাংসারিক থালা-বাসন, পেঁয়াজ-মরিচ অথবা জল-চুলো-তেল খেলায় কেটে যায় কবির বর্তমান-ভবিষৎ।)) এই লাইন গুলো।
মোঃ কবির হোসেন ভাই আপনার কবিতাটি অসাধারন. মুগ্ধ হলাম আর কিছু বলার নেই. ধন্যবাদ.

০৩ মার্চ - ২০১৩ গল্প/কবিতা: ৩ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪