অবনীল বিকেলের আকাশ দেখে; পরিচিত এক ঝিলের উত্তর পাড়ে, যেখানে শ্রাবনী কোন এক প্রানহীন ক্ষণে বলেছিল-তার চাকরিটা নেই। সেই দিন দু’টো পাথর চোখে প্রেম গেল পুড়ে। অবনীল ক্লান্ত এখন; বুকে তার ভাষা নেই।
শুনেছি বার্ধক্যের অসুখে মা পড়ে আছেন বিছানায়, ছোট ভাইটার পড়ার খরচ বন্ধ আছে। তবুও সমস্ত দিনের ব্যস্ততা শেষে শ্রাবনীকে দেখা যায় নির্ঘুম রাতে মুখোমুখি বসে থাকে হারানো স্মৃতির কাছে।
অবনীল একুল ওকুল ভাবে, হাজার প্রশ্ন জাগে মনে, হয়ত সে ভাল নেই; কষ্টের প্রহর কাটে কোন এক নির্জনে। অথবা একটা অসমাপ্ত গল্পের শেষ রেখা টানে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোহাম্মদ ওয়াহিদ হুসাইন ভাই মার্চ সংখ্যায় গল্পে আপনার পুরস্কার প্রাপ্তিতে আমি অনেক খুশি হয়েছি. আমার কবিতায় আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ. ভাল থাকবেন সব সময়.
মোঃ ইকরামুজ্জামান (বাতেন)
ভালো লাগলো আপনার কবিতা বিশেষ করে
(((শুনেছি বার্ধক্যের অসুখে মা পড়ে আছেন বিছানায়,
ছোট ভাইটার পড়ার খরচ বন্ধ আছে।
তবুও সমস্ত দিনের ব্যস্ততা শেষে শ্রাবনীকে দেখা যায়
নির্ঘুম রাতে মুখোমুখি বসে থাকে হারানো স্মৃতির কাছে।))) এই লাইন গুলো।
মোঃ ইকরামুজ্জামান (বাতেন) ভাই আপনাকে এই গল্প কবিতা লাইনে দেখে সত্যিই ভাল লাগছে. আশা রাখি আপনার লেখায় আমাদের মৌলিক সমস্যার প্রতিফলন দেখতে পাব. আর আপনার মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ.
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।