ছেলেবেলায় প্রথম পেন্সিল হাতে ধরে “এ-বি-সি-ডি”র মাঝে হারিয়ে, সরে-অ’র অস্তিত্ব খুঁজিনি আমি আপন অনুভূতি, সত্ত্বার মাঝে। কখনও এডগার অ্যালানের রহস্যময়ী, কখনও বাইরনের প্রেমময়ী কবিতা পড়ে ভিনদেশী সেজেছি, কখনও বা ডিলান-ডেনভারের সুরের পিছে ছুটে, সাত সাগর পেড়িয়ে। (৪) শুনিনি নজরুলের বিদ্রোহী লেখনীর মাঝে আমার আপন সত্ত্বার চিৎকার কখনও খুঁজিনি জীবনানন্দের কবিতায় শিরোনামহীন প্রেমের সত্য অর্থ। সূত্রহীন আমি শিশিরভেজা মেঠোপথ ছেঁড়ে কংক্রিটের দ্বীপে বসবার স্বপ্নে ভেসে তৃষ্ণার্ত সত্ত্বাকে এক ফোঁটা জল না দিয়ে এর তৃষ্ণা দিয়েছি আরও বাড়িয়ে। (৮) বাংলাকে দেখেছি সেদিন থেকে আসতে, প্রথম কাছে, তোমায় নিয়ে ইংরেজি কবিতা লিখে এতে শান্তি না পাবার কারণ-সমাধান খুঁজে ফিরেছি, যেদিন থেকে। পেয়েছি যে সমাধান “মা” শব্দ-ডাকের মাঝে খেয়াল করে, “মা’কে কেন মা বলে ডেকেছি?” – এ কথা বারবার ভেবে। (১২) যেদিন তোমায় প্রথম বাংলায় বলেছি “ভালবাসি,” কাঁপো কাঁপো গলায়, চোখে চোখ রেখে, সেদিন থেকে আমি জাতিস্মর, ভালবেসেছি আমার বাংলা মা’কে, নেয়া প্রতিটি নিঃশ্বাসের মাঝে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
আহমেদ সাবের
গল্প-কবিতায় স্বাগতম। মাইকেলের "হে বঙ্গ ভাণ্ডারে তব বিবিধ রতন / তা সবে অবোধ আমি অবহেলা করি" 'র রেশটা প্রাণের মাঝে জেগে উঠলো। সে যা হোক, এক কথায় অসাধারণ একটা কবিতা আর কবিকে পেলাম।
শিউলী আক্তার
ভিনদেশী সেজেছি, কখনও বা ডিলান-ডেনভারের সুরের পিছে ছুটে, সাত সাগর পেড়িয়ে। (৪), আবীর ভাই আপনার কবিতাটি পড়লাম । ভাল লিখেছেন । দু এক জায়গায় বানান ভুল আছে । সবচেয়ে বড় কথা আপনার মাঝে সম্ভাবনা আছে ।
নাইম ইসলাম
গল্প কবিতায় প্রকাশিত আপনার প্রথম কবিতার শিরোনাম ''বাংলায়'' করেছেন, বাংলাকে তথা বাংলা ভাষাকে ভালবাসেন বলেই এটা সম্ভভ হয়েছে। পিওর দেশপ্রেম! শুভকামনা ...
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।