আমাদের পরিবারের সবচেয়ে নবীন সদস্য আমার ছোট্ট কন্যা নিনিতাকে নিয়ে লিখা কবিতা আপনাদের সাথে শেয়ার করলাম। পরিবার সংখ্যায় এটি দেওয়া ঠিক হল কি না জানিনা, তবে আমার পরিবারের সবচেয়ে প্রিয় মানুষটিকে নিয়ে লেখাটিই দিলাম।
আমায় যদি প্রশ্ন কর চাই কি উপহার, বলব হেসে চাই যে আমি নীলগিরি পাহাড়!
সেই পাহাড়ে ঘুরব আমি আপন মনে একা, লাল মাটিতে শাল গজারি গাছের পাব দেখা।
তাদের গায়ে হাত বুলিয়ে যেই এগিয়ে যাব, আলোর নিচে ঝালর কাটা পথটা খুঁজে পাব।
সে পথ ধরে এগিয়ে গেলেই বুনো ফুলের ঝোপ, প্রজাপতির পাখায় যেন হাজার রঙের ছোপ।
ঝোপ পেড়িয়ে চড়াই ধরে যেই বাড়াবো পা, কলকলয়ে ডাকবে ঝোরা হেথায় আসো না।
দুরন্ত তার জলের ছটা মুগ্ধ হয়ে দেখে, এগিয়ে যাব চূড়ার দিকে বিদায় ঝোরার থেকে।
পাহাড় চূড়ায় উঠে আমি দেখব অনেক দূরে, সূর্যি মামা যাচ্ছে ডুবে নীল সাগরের পাড়ে।
পাহাড় এনে দাওনা বাবা, আর কিছু চাই না। এই উপহার চাইছে তোমার ছোট্ট নিনিতা।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
তানি হক
পাহাড় চূড়ায় উঠে আমি দেখব অনেক দূরে,
সূর্যি মামা যাচ্ছে ডুবে নীল সাগরের পাড়ে।
পাহাড় এনে দাওনা বাবা, আর কিছু চাই না।
এই উপহার চাইছে তোমার ছোট্ট নিনিতা।.......খুব সুন্দর একটি কবিতা ...ধন্যবাদ ও শুভেচ্ছা আপনাকে
মোঃ ইকরামুজ্জামান (বাতেন)
ভালো লেগেছে আপনার কবিতা বিশেষ করে এই লাইন গুলো
((ঝোপ পেড়িয়ে চড়াই ধরে যেই বাড়াবো পা,
কলকলয়ে ডাকবে ঝোরা হেথায় আসো না।
দুরন্ত তার জলের ছটা মুগ্ধ হয়ে দেখে,
এগিয়ে যাব চূড়ার দিকে বিদায় ঝোরার থেকে।))
তাপসকিরণ রায়
আ্চ্ছা একটা শব্দের অর্থ সত্যি আমি জানি না-- ঝোরা,শব্দের অর্থ কি? কবিতা নিয়ে বলতে গেলে বলতে হয়,নিনিতাকে নিয়ে লেখা কবিতা খুব ছন্দময় ও উপভগ্য লেগেছে।ধন্যবাদ রইলো,ভাই !
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।