লেখকের তথ্য

Photo
জন্মদিন: ১৯ জানুয়ারী ১৯৮১
গল্প/কবিতা: ১১টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের কোন সম্পাদনা ছাড়াই অথবা উপেক্ষণীয় সম্পাদনা সহকারে প্রকাশিত এবং কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী নয়।

keyboard_arrow_leftপূর্ণতা (আগস্ট ২০১৩)

পুরোনো ডায়েরির ছেঁড়া পাতা থেকে
পূর্ণতা

সংখ্যা

ঈশান মাহমুদ

comment ৬  favorite ০  import_contacts ১,০৫৩
'....একটি নক্ষত্র হয়ে সে টিপ টিপ করে জ্বলছিল আমার হৃদয়াকাশে। মেঘের পর মেঘ এসে হঠাৎ হারিয়ে যায় নক্ষত্রটি। আমার বুকটা যেন দুমড়ে-মুচড়ে ভেঙ্গে যায়, বুকের গভীরে ডানা ঝাপটায় শরবিদ্ধ পাখি। শ্রাবণের মেঘের মতো অন্ধকার বাসা বাঁধে বুকে। ধূসর মেঘের ফাঁকে আমি আজো নক্ষত্রটিকে খুঁজি।

বৈরী  কষ্টেরা উড়ে বেড়ায় আমার চার পাশে। বুকের ভেতর হু হু শূন্যতা আর দীর্ঘশ্বাস। দু:খের নকশী কাঁথা পাড় বুনে যন্ত্রণার  নীল দিয়ে। তবুও স্বপ্ন দেখি যদি সে ফিরে আসে ! কোন এক সর্ষে রঙা ভোরে স্বর্ণালী রোদ হয়ে যদি ছুঁয়ে দেয় আমার ঘুমন্ত চোখ। কিংবা জোছনা জলে চন্দ্র হয়ে আমায় কাছে ডাকে ! অথবা যদি কোন এক বৃষ্টি দিনে ভেজা বাতাস হয়ে আমার দরজায় কড়া নাড়ে !

কিন্তু না, ফিরে না সে।  সবই ফাঁকি, সবই মরীচিকা। বৃথাই কাটে আমার প্রতিক্ষার প্রহর। ধূসর মেঘের মতো কাঁদে মন। এতো জল কষ্টের জল কোথায় রাখি আমি ! কষ্টের পৃথিবীতে অবহেলায় পড়ে আছি, দুমড়ানো কাগজের মতো। এতো দিন পর বুঝে গেছি আমি, তার ভালোবাসা ছিল পৃথিবীর শ্রেষ্ঠ প্রহসন.....।


এক অজানা-অচেনা পথের ক্লান্ত নিঃসঙ্গ যাত্রী আমি । পরিত্যক্ত ক্যাসেটের ফিতার মতোই সে পথের দৈর্ঘ্য। আমার হৃদয়ে এখন ভালোবাসা নেই, আছে শুধু ভালোবাসা হীনতার তুমুল যন্ত্রণা । স্বপ্নহীন দুটি চোখে এখন ঘুম নেই, আলোকিত ভোর নেই। আছে শুধু নিরন্তর অমাবস্যা আর কালি গোলা অন্ধকার, খা খা শূণ্যতা আর সীমাহীন অপূর্ণতা।

তবুও প্রত্যাশা করি যেখানেই থাকুক, সুখে থাকুক সে। ভালো থাকুক আমার প্রত্যাশার চেয়েও বেশী। আমার জীবন না হয় মেঘলাই থাকুক, তার জীবন ভরে উঠুক প্রাপ্তি এবং পূর্ণতায়...।

advertisement

advertisement

আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন

advertisement