আমাদের স্বাধিনতা

মুক্তিযোদ্ধা (ডিসেম্বর ২০১২)

ইয়াহইয়া খান সিয়াম
  • ১৩
  • ৪২
অশ্রু ঝড়া স্বাধিনতা
আবির রঙে রাঙানো।
স্বাধিনতার মূল অর্থ
ছোট বুকে জড়ানো।
হাজার সুরে হাজার গানে
আমার এ দেশ
এ দেশে থেকে মোরা
আছি অনেক বেশ।
পাখ পাখালির কলরবে এ দেশ
মুখরিত, ভোর হলে পুব আকাশে সূর্য
অবিরত। বাংলা মায়ের দামাল
ছেলেরা হয়েছে শহিদ
গাজী তাদের জন্য গান
ধরেপদ্মার ঐ মাঝি একাত্তরের
স্বাধিনতা আমাদের গৌরব তাই
আজ সবখানে শহীদদের সৌরভ।
শহীদের
সম্মানে হয়েছে একটি সৌধ ফুল
দিয়ে স্মরন করে মুসলমান ও বৌদ্ধ
তাই আজ বলতে চাই আমরা শহীদ
জাতি একাত্তরের জন্য
মোরা পেয়েছি এত খ্যাতি।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এফ, আই , জুয়েল # ভালো লাগলো ---- নব বর্ষের শুভেচ্ছা রইলো ।
খন্দকার আনিসুর রহমান জ্যোতি অশ্রু ঝড়া স্বাধিনতা আবির রঙে রাঙানো। স্বাধিনতার মূল অর্থ ছোট বুকে জড়ানো।/ হাজার সুরে হাজার গানে আমার এ দেশ এ দেশে থেকে মোরা আছি অনেক বেশ। ............// খুব সুন্দর ভাবে কবিতাটা ছন্দের তালে এগিয়ে ছিল কিন্ত কি ভাবে কি মনে করে কবি অন্ত মিল ছেড়ে ছন্দপতনের গহীনে কবিতাকে নিয়ে গেলেন বুঝলাম না........ইয়াহিয়া আপনি অন্যদের কবিতা গুলো বেশী করে পড়বেন তাহলে অনেক কিছু ঠিক হয়ে যাবে ...কেননা আপনার হাতে কবিতা আছে .....শুরুটা দেখেই বুঝেছি......তবে জানবেন ''শেষ ভাল যার সব ভাল তার'' .......অনেক ধন্যবাদ আপনাকে..............
তাপসকিরণ রায় কেমন ওলট পালট একটা মিলের ব্যাপার মনে হলো.লাইনগুলি যেখানে শেষ হবার কথা সেখানে যেন শেষ হলো না --এমনি কেন হলো--বোঝা গেল না.কোনো টেকনিকাল মিসটেক তো হয় নি?
সূর্য গল্পকবিতায় স্বাগতম। ভাল হলেও আরো অনেক ভাল কবিতা চাই।
সুমন আছি অনেক বেশ এর পরের অন্তমিলগুলোতো সব অন্য লাইনে চলে গেল ভাই, এটা কি ইচ্ছাকৃত না কনভার্টের কারনে হয়েছে? ভাল লাগল আরো ভাল লিখবেন।
প্রিয়ম অনেক অনেক সুন্দর হয়েছে |
নৈশতরী গতানুগতিক... চেষ্টা থাকলে কবি ভালো লিখতে পারবে আসা করা যায়... শুভেচ্ছা রইল ...।
আহমেদ সাবের মুক্তিযোদ্ধাদের স্মরণে কবিতা। ছন্দের কিছুটা প্রচেষ্টা লক্ষণীয়। কবিতাটা মোটামুটি ভালো লেগেছে।
গল্প-কবিতায় স্বাগতম।
মো: আশরাফুল ইসলাম কবিতা টা অনেক ভালো লাগলো.................. ধন্যবাদ.

২৫ নভেম্বর - ২০১২ গল্প/কবিতা: ১ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“মে ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ মে, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী