জাতির শীর্ষে তুমি মৃত্তিকার হে বীর সন্তান দীপ্ত আপন তেজে সুশোভিত মৌ বন মাঝে হাজার তারার ভীড়ে পূর্ণিমায় শশী যেন সাজে লুকানো মেঘের আড়ে রবি তব মৌন মহান।
গহীন তিমির স্রোতে লোনা জলে ভেসে যায় ভেলা উন্মুক্ত অলঙ্ঘ্য পথে গাঙ্গে চলে নিছক একেলা, বুকভরা আশা নিয়ে দূর্জেয় ধায় শুধু ধায় অমানিশা নীলাচল দরিয়ার নাই কোনো ঠাঁই।
চির সখা ভবিষ্যত ভুলে যাওয়া কৃতজ্ঞ অতীত, সবুজের সমারোহ সাঙ্গুর তীর পল্লবী ফুটিয়া উঠিছে ধীরে কল্লোল পদ্ম করবী পুরাতন স্মৃতি ভুলে গড়ে তোলে নবান্নের গীত।
তাপসকিরণ রায়
ভালো লাগলো--অনেকটা রবীন্দ্র কাব্যের দিকে চলছিলেন.তবে এসুর তো সে সুর হবার কথা নয়--যুদ্ধ ও যোদ্ধার প্রয়োজন.হ্যা,কবিতা ভালো লাগলো একথা স্বীকার করতেই হবে,ভাই!
আহমেদ সাবের
প্রথমেই গল্প-কবিতায় কবিকে স্বাগতম। কবিতাটা পড়ে মুগ্ধ হলাম। যদিও শব্দ ব্যাবহারে কবি কিছুটা রক্ষণশীল ( যেমন - শশী, তব, ফুটিয়া উঠিছে, ইত্যাদি শব্দের ব্যাবহার )। তার পরেও মনে হলো, কবিতার ষ্টাইলের সাথে শব্দগুলো যেন খাপ খেয়ে গেছে। বেশ ভালো লাগলো কবিতাটা।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।