কে-গো তুমি উদাস চিত্ত মেলে খুঁজে ফেরো মোরে? আমি নিভৃতে লুকায়ে আছি তোমার অগোচরে! প্রকৃতির সাজে অকৃতিম বেজে আমি আসবো ভরা নদীর তানে কলকল অভিমানী চোখে ছলছল আমি নেই এই ভেবে দুঃখ পেওনা , ঝরিওনা আঁখিজল, বাড়িওনা মনে দুঃসহ যন্ত্রণা! যে ফাগুন আগুন লাগালো কেয়াবনে বিরহী বাঁশি বেজে উঠে কিগো অকারণে? রটিয়ে যা লোকে নিন্দিত করে, নন্দিত হও তুমি কে খুঁজো পিছে মোর এই হৃদয়ের ভূমি? আমি আসবো কখনো বা পথ ভুলে উদাসী কিশোরীর অবাধ্য এলোচুলে গুঁজতে চাইবো পথের কুঁড়ানো বাসিফুল নাই-বা হলো তা গোলাপ-বকুল | তোমার এই অপেক্ষার অবসান ঘটে বহুরূপে বহুবার কভু চেনো, কভু না, এ রহস্য অপার! অবিচ্ছেদ্য এই মায়ামোহ- ওরে অবুঝ নীরবে সহো ! কাছে কিবা দূরে- তোমার কাঁকনের রিনিঝিনি সূরে খুব কাছাকাছি এলে বাড়ে ভয়ের সংশয় যদি কোনো ভুল করে বসে বোধোদয়! উদার দানে করেছ যে ঋণী বইতে পারিনা সে ভার অদৃশ্য আভায় যে মিলায়ে গেল সে আত্মা এ হতভাগার| শূন্য মনের পূর্ণ প্রেরণা অবারিত বিস্ময়ে আমি আসবো মহা-সমারহে প্রতিবাদী নির্ভয়ে। কভু রাজপথে নির্ভীক জ্বলি বারুদের দুর্গন্ধে আঁকি জীবনের কথা প্রকৃতির দেয়া ছন্দে| তোমার আলতা পায়ের নূপুর নিক্বণে বেজে বেজে অলক্ষ্যে মনে পড়ব, বিস্মৃত স্মৃতি হতে মাঝে মাঝে!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।