১ বহুদিন ধরে খুঁজতে খুঁজতে আজ এই প্রকৃতির মাঝে তোমার ঠিকানা খুজে পেলাম। সামনে নদী তারপর সাগর কত বাঁকানো রাসত্দা সুদূর বহুদূর বিপুল মাঠ খাঁ খাঁ বালুচর উত্তপ্ত মাটির ফাটলে শষ্যের কান্না মেঘেও ঝড়ে না জল তোমার প্রতিক্ষায় থাকে তোমার স্পর্শ পেলে এই নির্জনতার শানত্দ অরণ্যে ফুটবে প্রকৃতি নতুন ফুল।
২ আমি ভোরের ঊষা লগ্নে আর সুর্যোদয়ের নতুন সকালে তোমার কাছে চিঠি লিখলাম... তারপর প্রকৃতির সবুজ পাতাগুলো সম্ভবনার শেকড় থেকে চারাগাছকে খাদ্য দিল এক নিদ্রাহীন শরীর থেকে দুর্বিনীত উত্তাপ দিল তীক্ষ্ন চোখের গভীর থেকে প্রেম ভালোবাসা দিল তার পর রঙিন প্রজাপতির খন্ড মিছিল গুলো উড়ে গেলো দেয়াল ভাঙার আগামী নির্মাণের গানে। ৩ এই সবুজ গাছ সুন্দর বনোভূমি মাঝে মাঝে নিখুঁত মানুষের প্রেম ভালোবাসা মাটির সাথে মিশে সোনালী ফসল ফলায় অসংখ্য পাখিরা ডানা মেলে উড়ে যায় প্রাচীন বৃক্ষের ছায়া পথ ধরে সময়ের এক ক্লানত্দ পথিক আমি পৃথিবীর শানত্দ চরণে দাঁড়িয়ে থাকি। তারপর সনাতন দেহের শেকড় থেকে ধীরে ধীরে শুনতে পাই সজিব সবুজ চিরনত্দন নতুনের গান।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সূর্য
বাক্যগঠন উপমার ব্যবহার সবই চমৎকার লাগলো। একটা খোজ জারি ছিল শেষ অবধি (তুমি/তোমার টা কে বা কি) আফসোস বুঝতে পারি নি। কবিতা অনেক ভাল লাগলো, অনেক।
আজিম হোসেন আকাশ
ভাল লাগল।
আমি কি পারিনি তোমাদের
মন করিতে জয়;
তবে কেন আমায় ভোট দিতে
তোমাদের এত ভয়।
যদি কারো ভাল না লাগে
আমার লেখা কবিতা;
পছন্দের তালিকায় নিবে
না কেউ জানি তা।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।