নতুন ভোরের আহবানে সোনালী সূর্য উঁকি দিচ্ছে বাড়ির ছাঁদের বাগানে ফুল ও মৌমাছি খেলা করছে ফুলের মধ্যে আমার কাছে গোলাপই সবচেয়ে সুন্দর, ঠিক প্রিয়তমার মতো দিন গড়িয়ে শেষ বিকেলে ফুল ও মাকড়সা আবার খেলা করছে সকালে মৌমাছি মধু সংগ্রহ করে আর বিকেলে মাকড়সা বিষ সংগ্রহ করে আজ সকালে প্রিয়তমা আমার সাথে সুন্দর ব্যবহার করেছে আবার বিকেলেই সে আমার উপর রাগ ও ক্রোধে ফেটে পড়েছে ঠিক যেন মধু আর বিষের মতোই শুভ আর অশুভ আনন্দ ও যন্ত্রণা মধু যেমন পান করলে মিষ্টি টুকু চলে যায় আর বিষের দহন যন্ত্রণাটুকু থেকে যায় সে যেন এক দীর্ঘ স্বপ্ন বাসনা আর আকাঙ্খার পথ বেয়ে হেঁটে যায় বাসনা আর স্বপ্নের ভেতর দিয়েই জীবনের যেন যাত্রা দুনিয়া ও ভালোবাসা যেন এক বিষ্ময় যাদুর বাঁশী ফুল মৌমাছি ও প্রিয়তমার ভেতর যেন একই দহন আনন্দ বাজারে মধুর চেয়ে যেন বিষের মূল্যই অনেক বেশী সময় যেন যাঁতায় পিষ্ট শস্য দানার মতো দেহের সুখ দুঃখ ও কষ্টকে পিষতে থাকে আর যৌবনকে ছিন্ন ভিন্ন বস্ত্রের মতো করে তোলে। কারো কারো কাছে দুনিয়া ও ভালোবাসা মধুর মতো মিষ্টি আর তরতাজা ফুল ও ফলের মতো টাটকা সজিব কিন্তু এইগুলো ভক্ষণ শেষে সব স্বাদ টুকুই চলে পরিধান শেষে যেমন পোষাক পুরাতন হয়ে যায় ঠিক জীবন চলে গেলে দেহও পুরাতন হয়ে যায় কিন্তু সত্য জ্ঞান হাজারো রাজত্ব অপেক্ষা শ্রেষ্ঠ তার ভেতরই মানুষের দ্বীন ও ধর্ম বেঁচে থাকে আর সব ছিন্ন ভিন্ন বিষ্ময় যাদুর বাঁশীর সুরে বেদনা জাগায়।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মাইনুল ইসলাম আলিফ
সময় যেন যাঁতায় পিষ্ট শস্য দানার মতো
দেহের সুখ দুঃখ ও কষ্টকে পিষতে থাকে।ভাল লেগেছে।আমার পাতায় আমন্ত্রণ রইল।
মোঃ মোখলেছুর রহমান
' কারো কারো কাছে,,,,,,,, পুরাতন হয়ে যায়,'ত্যাগ ও ভোগ নিয়ে দর্শন ও সাহিত্যে কম কথা হয়নি,বিদ্যাপতি,আলাওল,রবী,নজরুল নিজ নিজ মহিমায় উজ্জল,
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।