গতকাল যেখানে পড়েছিল একটা লাশ একই স্থানে বা অন্যত্র একই বা ভিন্ন অন্য কারণে আরেকটি লাশের স্যুভেনির শোভা বর্ধন করছে! রাজপথ তাজা শোণিতে রঙ্গিন, ‘যেন লাল গালিচা বিছানো’ সংবর্ধনার অপেক্ষায় নব্য কোন হার্মাদ হালাকুর? অবিরাম লাশের পর লাশ পড়ছে, বাড়ছে ত্রাসের পর ত্রাস। জনমনে শঙ্কা, উৎকন্ঠা, ভয়, চরম অনিশ্চয়তা, উঠছে নাভিশ্বাস! ভাঙ্গছে বিশ্বাস! এ কোথায় আছি আমরা? যেন ড্রাগনের রাজ্যে বসবাস! চারিদিকে কেবল হুতাশন, ভাইপারের বিষ নিঃশ্বাসে ভারী বাতাস আর নেকড়ের ক্রূরদৃষ্টি। আহ! কী অনাসৃষ্টি! দিগন্ত জুড়ে কেনো লালাকাশ? হবে বুঝি রক্তাক্ত বৃষ্টি!! হ্যাঁ? হবে হয়তো? তাইতো দেখছি এতোসব ডাকিনি যুগিনীর গুষ্ঠি? অপার্থিব পরিবেশ, ভয়ে কাঁপছে আশপাশ, আর,তাজা শোনিতের তীব্র গন্ধে, নিঃশ্বাস ভারী; দম বন্ধ করা বাতাস! কী নিদারুণ অপচয়! মানুষের জীবনের নেই ছিটেফোঁটা ও দাম নিশ্চয়? কোথায় এর শেষ? থামবেনা কী এই অসহনীয় বিদ্বেষ? স্বাভাবিক হবেনা কী কোনদিন; সুন্দর,স্বাভাবিক পরিবেশ?
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।