হৃদ মাজারে মোর, সাজিয়েছি এক সুন্দর ঘর, রাখিব সেথা প্রিয়তম তব কোমল কুসুমপুরে। পর্বত প্রমাণ দেয়াল দিয়ে রাখিব তোমায় ঘিরে, হারিয়ে যেন না ফেলি তোমায় ঝড়-ঝাপটার ঘোরে। জীবন পথে চলতে ফিরতে আসবে কত ঝড়, ধ্বসে যেন না যায় কভু, সাজানো কোমল এ ঘর। শত লাঞ্ছনা আর যন্ত্রণায় যেন না টলে তোমার মন, দু’জনে যেন রই একই সাথে, থাকি সততই আপন। যে আশা আর স্বপ্ন নিয়ে রচিলাম এ বাসর, সুখ আর শান্তিতেই কেটে যায় যেন জীবনের অসমাপ্ত সকল প্রহর।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ধন্যবাদ আপনার সুন্দর মতামতের জন্য। আসলে কবিতাটি লেখার পর খটকা লেগেছিল যে আসলে আমার দ্বারা রোমান্টিক ধাঁচের কবিতা হবে না। তাও লিখলাম। আপনার মন্তব্যে উৎসাহিত হলাম।
ধন্যবাদ। আসলে যে ভাব নিয়ে লিখতে চেয়েছিলাম তা আর হলো না। আবেগ আসেনি। অনেকটা যান্ত্রিক ধাঁচের কবিতা হয়েছে আমার বিচারে। তারপরো আপনার মন্তব্যে চমৎকৃত হলাম আর উৎসাহও পেলাম। ইন-শা-আল্লাহ আপনার কবিতা পাঠ সাদরেই গ্রহণ করলাম। ভালো থাকুন।
ধন্যবাদ আপনার গঠনমূলক মতামতের জন্য। হ্যাঁ, একটু বেশী পুরণ ধাঁচের শব্দ ব্যবহৃত হয়েছে। আসলে হয়েছিল কী খেই হারিয়ে ফেলেছিলাম তখন। তাই, এতে দরদ আসেনি আর ভাষাগুলোও এক্কেবারে সাদামাটা হয়ে গেছে। ধন্যবাদ আপনার ভালো লাগায়। অনেক শুভকামনা। ইন-শা-আল্লাহ আপনার কবিতা পাঠ করব।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।