পূর্ণতা

পূর্ণতা (আগষ্ট ২০১৩)

শামীম খান যুবরাজ
  • 0
  • ১৪
একদা পাখির মধুর কাকলিতে মুখরিত ছিল আমার বাগান। ফুলেরা ফুটত উল্লসিত আবেগে। লকলকিয়ে বেড়ে উঠত গেটফুলের লতা। প্রজাপতির ওড়াওড়িতে ছিল স্বর্গীয় সুখ মেশানো। অলিরা সাঁঝ অবধি গুনগুন করে যেত ফুলেদের কানে। বাগানের পাশেই ঝরত অবিরত ঝরনাধারা। স্বচ্ছ জলে মাছেদের ছুটোছুটি ছিল বাধাহীন। নিস্তব্ধ রজনীতে জোনাকির আলোয় আলোকিত হত বাগানের ভেতরকার মজলিস। আকাশভরা তারারা হাসত মিটি মিটি। শিশির ঝরা ভোরে ফুলেরা হেসে কুটি কুটি হত। হাসত পাখি-পতঙ্গ-বৃক্ষরাজি। শুধু হাসি ছিল না আমার মুখে। কোন এক অজানা শূন্যতায় হাহাকার করত হৃদয়ভূমি। বাগানে ফুটে থাকা শত গোলাপের সৌরভও যখন আমার মনকে নাড়া দিতে পারেনি, পাখির সুমধুর গানেও যখন আমার মন ভরেনি, ঝরনার মিষ্টি জলেও যখন আমার তৃষ্ণা মেটেনি। অজস্র তারাদের মাঝেও যখন সুখ তারাকে খুঁজে পাইনি। তখনই সুখের বার্তা নিয়ে এলো ১৮ জুন।
২০১০ সালের এই দিনে রূপের পাপড়ি মেলে বাগানে ফুটল একটিমাত্র ফুল-জুঁই। তারপর বাগানজুড়ে পড়ল সাড়া। হৃদয়ে দিল নাড়া। পূর্ণতা পেল আমার শূন্য এই মন বাগান।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মিলন বনিক জুঁই ফুলটির জন্য অনেক অনেক শুভকামনা....ভালো লাগলো লেখনী....
Tumpa Broken Angel ভালো লাগল।

০২ অক্টোবর - ২০১২ গল্প/কবিতা: ১৪ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“মে ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ মে, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী