লেখকের তথ্য

Photo
জন্মদিন: ৩ ফেব্রুয়ারী ১৯৮৩
গল্প/কবিতা: ১৪টি

প্রাপ্ত পয়েন্ট

১০

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের কোন সম্পাদনা ছাড়াই অথবা উপেক্ষণীয় সম্পাদনা সহকারে প্রকাশিত এবং কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী নয়।

keyboard_arrow_leftপূর্ণতা (আগস্ট ২০১৩)

পূর্ণতা
পূর্ণতা

সংখ্যা

মোট ভোট ১০

শামীম খান যুবরাজ

comment ৩  favorite ০  import_contacts ৮৪২
একদা পাখির মধুর কাকলিতে মুখরিত ছিল আমার বাগান। ফুলেরা ফুটত উল্লসিত আবেগে। লকলকিয়ে বেড়ে উঠত গেটফুলের লতা। প্রজাপতির ওড়াওড়িতে ছিল স্বর্গীয় সুখ মেশানো। অলিরা সাঁঝ অবধি গুনগুন করে যেত ফুলেদের কানে। বাগানের পাশেই ঝরত অবিরত ঝরনাধারা। স্বচ্ছ জলে মাছেদের ছুটোছুটি ছিল বাধাহীন। নিস্তব্ধ রজনীতে জোনাকির আলোয় আলোকিত হত বাগানের ভেতরকার মজলিস। আকাশভরা তারারা হাসত মিটি মিটি। শিশির ঝরা ভোরে ফুলেরা হেসে কুটি কুটি হত। হাসত পাখি-পতঙ্গ-বৃক্ষরাজি। শুধু হাসি ছিল না আমার মুখে। কোন এক অজানা শূন্যতায় হাহাকার করত হৃদয়ভূমি। বাগানে ফুটে থাকা শত গোলাপের সৌরভও যখন আমার মনকে নাড়া দিতে পারেনি, পাখির সুমধুর গানেও যখন আমার মন ভরেনি, ঝরনার মিষ্টি জলেও যখন আমার তৃষ্ণা মেটেনি। অজস্র তারাদের মাঝেও যখন সুখ তারাকে খুঁজে পাইনি। তখনই সুখের বার্তা নিয়ে এলো ১৮ জুন।

২০১০ সালের এই দিনে রূপের পাপড়ি মেলে বাগানে ফুটল একটিমাত্র ফুল-জুঁই। তারপর বাগানজুড়ে পড়ল সাড়া। হৃদয়ে দিল নাড়া। পূর্ণতা পেল আমার শূন্য এই মন বাগান।

advertisement

advertisement

আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন

advertisement