নষ্ট মানুষের সংজ্ঞা জানতে চেয়েছিলাম, তোমাদের ব্যঙ্গ হাসিতে মানুষটার আদলে জমে ছিল ঘাম, সমস্ত টুকরো টুকরো সৃজন পলেস্তারার মত খসে যাচ্ছিল তার দেওয়াল শরীর। নষ্ট মানুষটা ঘৃণার পথে হেঁটে চলেছে... বক্র দৃষ্টিতে ক্রমশ ভেঙে পড়া তার অন্তর্মুখ! এক চরিত্রহীন চেহারায় সে ক্রমশ বদলে যাচ্ছিল।
ঘৃণিত সে মানুষটা ধোঁয়ার মাঝে হেঁটে যাচ্ছে, তোমাদের জানালা কপাট বন্ধ হয়ে যাচ্ছে , অন্ধকার তার কাছে স্বাভাবিক ছিল, ব্যর্থতা ছিল তার নষ্ট মানস। আজের এ ধৃষ্ট অপরাধী মন তার অন্য জন্মান্তর।
সেও এক বালকবেলা পেরিয়ে এসেছে, তার পায়ের নিচেও ছিল সবুজ ঘাস, ফুরফুরে বাতাস তার মনেও ধরাত পলাশী রঙ, আর এমনি করে বাসন্তিক ভালবাসায় তার মনের মাঝে জেগে উঠত এক গোলাপি প্রেমিকা। বারবার সে দলিত হয়েছে গোলাপ কাঁটায়। তার আঁচড় আঘাতের ক্ষত একদিন দগদগে হয়ে ফুটে উঠলো তার বুকের মাঝে। বীতস্পৃহ ভাবনাগুলি মথিত হল, সবার ঘৃণা তাকে ঠেলে দিল আরও দূরত্বে। তখন তার পাশে শীতল ছায়া নেই, ভালবাসার হাত নেই।
এখন সে নষ্ট প্রেমিক। তাকে বসন্ত ছেড়ে গেছে, বর্ষা তাকে আর ভিজাতে পারে নি, গ্রীষ্ম দাবদাহে তার ক্লিষ্ট শরীর। ওর গালে কিছু গিঁট জন্মাল, চেহারা এখন তার ঠিক, ঠিক যেন এক নষ্ট মানুষ ! স্খলন চরিত্রের এক পরত আদল নিয়ে সে হেঁটে চলেছে... গায়ে তার ঘৃণিত ঘা। চোখ ফিরিয়ে পাশ কাটিয়ে সরে যাচ্ছে তার পরিচিত মানুষগুলি।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এখানে ভাল মন্দের বিশেষ একটা ভেদাভেদ আছে বলে মনে হয় না--বিচারকদের বোধ শকতি গুলি অবহেলিত হচ্ছে। লেখা পড়ে বিচার করার মানসিকতা তাঁদের মধ্যে আছে বলে আমার মনে হয় না।আমার ত মনে হয় আদৌ উপযুক্ত বিচারকদের এখানে আনা হয় কি না সন্দেহ। একেবারে দায় সারা কাজ চলছে এখানে। ব্যাপারটা একটু নজর দিলেই যে কেউ বুঝতে পারবেন। এখানকার এডমিনরা সিংহাসনে বিরাজমান।
গোবিন্দ বীন
চেহারা এখন তার ঠিক, ঠিক যেন এক নষ্ট মানুষ !
স্খলন চরিত্রের এক পরত আদল নিয়ে সে হেঁটে চলেছে...
গায়ে তার ঘৃণিত ঘা।
চোখ ফিরিয়ে পাশ কাটিয়ে সরে যাচ্ছে তার পরিচিত মানুষগুলি।
ভাল লাগল,ভোট রেখে গেলাম।পাতায় আমন্ত্রন রইল।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।