আত্মাহুতি

দেশপ্রেম (ডিসেম্বর ২০১৩)

সুমন
  • ১৮
  • ১৩
দেশলাই হবে? একটা শলাকা হলেই হয়, কিছুটা ফুয়েল রয়ে গেছে এখনো, দাহ্য বাতাসে আলোড়িত জনপথ, থেমে আছে সময়ের কফিন, প্যাকপ্যাকে আঠালো গণতন্ত্র, ধর্মের নামে কূপমন্ডূকতা, শুধু একটু স্ফুর্লিঙ্গ, তাতেই "বিপ্লব", পুড়ে যাবে ধুতরার বিষ, চন্দ্রমাসের পবিত্র রজনীর কসম, রক্ত চেয়ে পাঠিয়েছে "বিপ্লব", এক কাঠিতেই ক্ষয়ে যাবে অশ্লীল জীবন, বেয়াদব মানুষ হাড়গোড় পাজেরোর শরীর, শুধু একটা শলাকা... একটা শলাকায় হবে পূনরুত্থান, প্রেমের... দেশপ্রেমের
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মিলন বনিক একটা শলাকায় হবে পূনরুত্থান, প্রেমের... দেশপ্রেমের...এমনটিই হতে পারতো যদি একটি শলাকা এভাবে জ্বলে উঠতে পারতো....তা আর হচ্ছে কই.....চমৎকার এক বহ্নিশিখা...খুব ভালো লাগলো....
ঝরা অবশ্যই অনেক ভালো লিখা।কবিতার সাধারন চেহারা হলে পড়তে আরাম লাগত।তবে অর্থগত দিক থেকে অস্ধারন।
ভালো লাগেনি ২৩ ডিসেম্বর, ২০১৩
ঝরা আপুকে অনেক ধন্যবাদ। আসলে লাইন ভেঙ্গে না দিলেও আমি যেখানে বিরতি দিতে চেয়েছি পাঠক ঠিক সে জায়গাগুলোতেই বিরতি নিবে। তাই আর লাইন ব্রেক দেইনি...
ভালো লাগেনি ২৫ ডিসেম্বর, ২০১৩
ছন্দদীপ বেরা Khub Sundar. Portei Mon bhore gelo.
ভালো লাগেনি ২২ ডিসেম্বর, ২০১৩
ধন্যবাদ ছন্দদীপ বেরা-দা।
ভালো লাগেনি ২২ ডিসেম্বর, ২০১৩
আতিক সিদ্দিকী ---ভীষণ ভালো লেগেছে,বিপ্লব অনুসঙ্গ হলো রক্তের উপকরণ উপসর্গ , নির্মোহ চেতনার অনুভুতি, পড়ে মজা লাগলো.
ভালো লাগেনি ১৬ ডিসেম্বর, ২০১৩
ধন্যবাদ আতিক সিদ্দিকী ভাই।
ভালো লাগেনি ১৯ ডিসেম্বর, ২০১৩
আরাফাত ইসলাম জিনিসটা-কি? সেটাই বুঝলাম না ! গল্প ? না কবিতা? শুধু অসাধারণ ভোট দিলাম !!! (যেহেতু একই প্লাটফর্মের সদস্য ! লেখার জন্য নয় !!)
ভালো লাগেনি ১৫ ডিসেম্বর, ২০১৩
আরাফাত Islam ভাই ভয়ানক ভুল করে ফেলেছেন। এটাকে এ দেশের ভ্রান্ত রাজনীতির সাথেও তুলনা করা যায়। প্রার্থী ভালো না হোক, হোক দুশ্চরিত্র, লম্পট অথচ শুধু মার্কা দেখেই সিল মেরে দিলাম!!! না ভাই গল্পকবিতায় আরো ভালো করুন অপশনটাতো আছে সেখানে টিপে দিতে পারতেন। আপনি অসাধারণ ভোট দিয়েছেন আমার খুশি হওয়া উচিত, না আমি খুশি হইনি। যেহেতু আপনি বুঝতেই পারেন নি "জিনিসটা কী"। এ ক্ষেত্রে একটা "জিনিস" এর অভাব আমি অনুভব করছি। "ভোট ফেরত নিতে চাই" অপশনটা গল্পকবিতায় থাকা উচিত ছিল। যাকগে, সেটা যখন নেই ভাই, এই ভুলটা আর করবেন না প্লিজ। এতে ভালো লেখাগুলো পিছিয়ে যাবে ভাই।
ভালো লাগেনি ১৫ ডিসেম্বর, ২০১৩
হা-হা-হা! বেশ ভালোই বলেছেন!! লেখার জন্য না-ই হোক এরকম একটা কমেন্ট এর জন্য অসাধারন ভোট এর ব্যালেন্স মেলাতে খুব একটা কষ্ট হবে না !!!
ভালো লাগেনি ১৫ ডিসেম্বর, ২০১৩
মোঃ আক্তারুজ্জামান হাঁ ভাই কাঠিটা ঠুকে দিন বেঁচে যাই! ভাল লাগল।
ভাই যারা ঠোকার তারা কিন্তু বসে নাই, জ্বালাচ্ছেই কবিতার নাম দেন "বিপ্লব" বাদ দেন "ধর্মের নামে কূপমন্তূকতা" আর "পাজেরোর" বদলে "গাড়ীর" পড়েন দেখবেন তাদের কথা হয়ে গেছে....... যেভাবে অগনতান্ত্রিক শক্তি সব সময় করে যায় তেমন। অনেক ধন্যবাদ আক্তারুজ্জামান ভাই।
মাসুম বাদল চমৎকার!!! শুভেচ্ছা কবিকে ...
আপনাকেও শুভেচ্ছা, ধন্যবাদ অনেক অনেক।
এশরার লতিফ সুন্দর লাগলো, অনেক শুভেচ্ছা .
অনেক ধন্যবাদ এশরার লতিফ।
কবিরুল ইসলাম কঙ্ক ভাল লাগলো । কবিতা পাঠাতে পারেন pratichchhabi.blogspot.in ওয়েব ম্যাগ দেখুন ।
অনেক ধন্যবাদ কবিরুল ইসলাম কঙ্ক।
হাবিব রহমান সূর্য ভাই ফেসবুকে কবিতাটার পোস্ট দিয়েছিল আপনার নামে, পড়ে বিমোহিত হয়েছিলাম। দূর্দান্ত লিখেছেন ভাই।
হা হা হা অনেক ধন্যবাদ আপনাকে আর সূর্যকেও।

২৬ আগষ্ট - ২০১২ গল্প/কবিতা: ১০ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“মে ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ মে, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী