ভিতরে শূন্যতা

শুন্যতা (অক্টোবর ২০১৩)

হিমেল চৌধুরী
  • ২৩
  • ১৫
সরল অংক যত বড় হোক উত্তর শূন্য
বড় জোড় একে উন্নিত,
জীবনের হাজার কাজের ফল
তীল থেকে তাল হাতী বিশ্ব জগৎ
শূন্যের মাঝে বাস তবু শূন্য কলঙ্ক।

কিছু মানুষের জীবনের ফল গুলোও এক হয়না।
কর গুণে একজন ছাড়া দুইজন নাই।

ডানা ঝাপটানো উড়ন্ত কাকের মতো
আজকাল ডাইনোসরেরা ঘুড়ে বেড়ায় ডানে বামে
কালো ছায়ার মতো লেগে আছে শূন্য জীবনে।

আলতা রাঙা পায়েরা চলে যায় ভিন গ্রামে লক্ষি হয়ে
মোমের মতো জ্বলে আলোদেয় ঘরে ঘরে,
দিনরাত প্রতিদিন আসে যত দিন মুখ বুজে
স্বামীরা সে আলোতে পুড়ে মরে পতঙ্গের মতো।

মেঘেরা হিমালয়ে, গভীর জঙ্গলে চপলা হরিণীরা বাসা বাঁধে
ফরহাদেরা পাহাড় কেটে রাস্তা বানায় প্রাকৃতিক লোভে
শিরিরা কেবল শূন্য থেকে উপরে উঠে
বাকী থাকে হাতে গোনা দু'একজন।

জীবনের অংক গুলো সব সময় সরল হয়না
অথচ দুইয়ের ভিতরে ফল ধরে নীল শূন্যতা।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মণি জীবনের অংক গুলো সব সময় সরল হয়না অথচ দুইয়ের ভিতরে ফল ধরে নীল শূন্যতা।............খুব ভালো লাগলো।
মোঃ আরিফুর রহমান খুব খুব ভালো লাগলো
ওয়াছিম জীবনের অংক গুলো সব সময় সরল হয়না অথচ দুইয়ের ভিতরে ফল ধরে নীল শূন্যতা। ..................... আতি সত্য কথা। ভালো লাগলো আপনার কবিতা।
জসীম উদ্দীন মুহম্মদ মেঘেরা হিমালয়ে, গভীর জঙ্গলে চপলা হরিণীরা বাসা বাঁধে ফরহাদেরা পাহাড় কেটে রাস্তা বানায় প্রাকৃতিক লোভে শিরিরা কেবল শূন্য থেকে উপরে উঠে বাকী থাকে হাতে গোনা দু'একজন। - --------- বেশ কিছু সুন্দর উপমার ব্যবহার দেখে খুব ভাল লাগল কবি । শুভেচ্ছা ।
তানিয়া সরকার ভালো লাগলো...........................ভালো থেকো ও ভালোবাসা নিয়ো ।
বিদিতা রানি জীবনের অংক গুলো সব সময় সরল হয়না অথচ দুইয়ের ভিতরে ফল ধরে নীল শূন্যতা। .......... সত্যি তাই । খুব খুব ভালো লাগলো জীবনের শূন্যতার কবিতা।
মিলন বনিক জীবনের অংক গুলো সব সময় সরল হয়না....সুন্দর ভাবনা হিমেল ভাই...ভালো লাগলো...
মামুন ম. আজিজ জীবেনর ভাবনা ভাল হয়েছে
ঘাস ফুল সরল অংক যত বড় হোক উত্তর শূন্য বড় জোড় একে উন্নিত, জীবনের হাজার কাজের ফল তীল থেকে তাল হাতী বিশ্ব জগৎ শূন্যের মাঝে বাস তবু শূন্য কলঙ্ক। - : খুব ভাল লাগলো।
ধন্যবাদ আপনাকে।

২৫ আগষ্ট - ২০১২ গল্প/কবিতা: ১২ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“মে ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ মে, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী